OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

পশ্চিম তীরে অভিযান চালিয়ে ৬ ফিলিস্তিনিকে গ্রেফতার ইজরায়েলের

12:48 PM Jun 30, 2024 IST | Reshmi Khatun
courtesy google

আন্তর্জাতিক ডেস্ক : পশ্চিম তীরে অভিযান চালিয়ে ছয় ফিলিস্তিনিকে গ্রেফতার করেছে ইজরায়েলি বাহিনী। দেশটির সংবাদমাধ্যম জানিয়েছে যে, ইজরায়েলি সেনারা অধিকৃত পশ্চিম তীরে অভিযানের সময় ৬ ফিলিস্তিনিকে গ্রেপ্তার করেছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে খবর, হেবরনের দক্ষিণে ইয়াত্তা শহরে ৪ ফিলিস্তিনিকে গ্রেপ্তার করা হয়েছে।নাবলুসের আল-আইন ক্যাম্প থেকে ২ ফিলিস্তিনিকে গ্রেপ্তার করা হয়েছে।

ইজরায়েল অক্টোবর থেকে অধিকৃত (ইজরায়েলের দখলে থাকা) পশ্চিম তীরে কমপক্ষে ৯,৪৩০ ফিলিস্তিনিকে গ্রেপ্তার করেছে, তাঁদের অনেককেই অনির্দিষ্টকালের জন্য ‘প্রশাসনিক আওতায়’ রাখা হয়েছে।

এর আগেও বৃস্পতিবার (২৭ই জুন) পশ্চিম তীরে ২৮ ফিলিস্তিনিকে গ্রেপ্তার করেছিল ইজরায়েলি বাহিনী। ফিলিস্তিনি প্রিজনার'স সোসাইটি জানিয়েছিল, জেনিন, হেবরন, বেথলেহেম, রামাল্লা ও আল-বিরেহ, নাবলুস ও জেরুজালেমে রাতভর অভিযান করেছে ইজরায়েল। শুধু তাই নয়, ইজরায়েলি বাহিনী গুরুতর মারধর চালানোর পাশাপাশি গ্রেপ্তার ফিলিস্তিনিদের পরিবারকে হুমকিও দিয়েছে।

উল্লেখ্য, গত বছরের অক্টোবরে গাজা যুদ্ধ শুরু হওয়ার পর অধিকৃত পশ্চিম তীরে বিশৃঙ্খলা আরও বেড়েছে। ফিলিস্তিনি বিভিন্ন গোষ্ঠীর বিরুদ্ধে ঘন ঘন সেনা অভিযান, ফিলিস্তিনি গ্রামগুলোতে ইহুদি বসতি স্থাপনকারীদের তাণ্ডব এবং সড়কে ফিলিস্তিনিদের হামলার মতো ঘটনা ঘটছে। আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে খবরে বলা হয়েছে, গত আট মাসেরও বেশি সময় ধরে গাজায় যুদ্ধ চলাকালীন ইজরায়েল এই অঞ্চলে আক্রমণ জোরদার করেছে। অক্টোবর থেকে ইসরায়েল পশ্চিম তীরে শিশুসহ কয়েকশো ফিলিস্তিনিকে হত্যা করেছে ইজরায়েল। হাজার হাজার ফিলিস্তিনিকে আটকও করেছে। 

Tags :
gaza situationIsraelIsraeli forces arrest Palestinians in West Bank raidsisreali new ceasefire planPalestine people
Next Article