For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

দোকান নয়, জামাইয়ের জন্য ঘরে বসেই বানিয়ে নিন সুস্বাদু এই ৩ মিষ্টি

07:30 AM Jun 12, 2024 IST | Reshmi Khatun
দোকান নয়  জামাইয়ের জন্য ঘরে বসেই বানিয়ে নিন সুস্বাদু এই ৩ মিষ্টি
courtesy google
Advertisement

নিজস্ব প্রতিনিধি : জামাইবাবাজি আসবে বলে কথা,যত্নে যেন কোন ত্রুটি না থাকে। তবে দোকানের ভরসা কেন ? সকাল সকাল ঘরে বসে বানিয়ে ফেলুন এই ৩ রকমের লোভনীয় মিষ্টি। পাত চেটে খাবে জামাই। কোন ঝামেলা ছাড়াই কম সময়ের মধ্যে বানিয়ে ফেলতে পারবেন।জেনে নিন কীভাবে বানাবেন!

Advertisement

কেশর ভাপা সন্দেশ​ :  এই সন্দেশটি খেতে অত্যন্ত সুস্বাদু হয়। প্রথমে খুব ভাল করে কেশর পিষে নিতে হবে। একটা থালার মধ্যে ছানা, চিনি, কাজু বাদাম কুচি, পেস্তা কুচি, কেশর সব একসঙ্গে দিয়ে ভালো করে ঝট করে মেখে নিন। এবার মাটির ভাঁড়ে চেপে ছানার গোটা গুলোকে চেপে রেখে দিন। এরকমভাবে মাটির ভাঁড়ে সমস্ত ছানাগুলোকে চেপে সাজিয়ে নিন। কেশর বাটা ছড়িয়ে পরিবেশন করুন।

Advertisement

চকলেট ও আম দিয়ে ক্ষির মিষ্টি :  কড়াইতে সন্দেশ আর ক্ষীর একসঙ্গে নেড়ে নিন। এবার ভাল করে নেড়ে নামিয়ে নিন। এরপর দুটো বল করুন। একটাতে চকলেট (ডেয়ারি মিল্ক)লাগিয়ে দিন। অন্যটায় দিন আমের কাঁথ বা আমের এসেন্স। তবে আমের কাঁথ বা পাল্প আগে থেকেই ফুটিয়ে নিতে হবে। এরপর
ঠান্ডা করে মেশাতে হবে। ব্যাস গোল গোল করে নিলেই রেডি চকলেট ও আম মিষ্টি।

রাবড়ি মালাই :  প্রথমে আমের পাল্প ভালো করে ফুটিয়ে নিতে হবে। ঠান্ডা করে নিতে হবে। আগে সন্দেশ আর ক্ষীর একসঙ্গে মাখিয়ে নিতে হবে। এরপর গোল গোল করে দুটো ভাগ করুন। একটাতে রাবড়ি মেশান। অন্যটিতে সামান্য ফুড কালার(অপশন্যাল)মিশিয়ে নিতে পারেন। তবে অল্প পরিমাণে। ব্যস রেডি রাবড়ি মালাই।  

Advertisement
Tags :
Advertisement