For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

নির্বাচনের আগে জঙ্গলমহলে জাতিসত্তার আন্দোলনে সরব সদগোপরা

10:36 PM Mar 03, 2024 IST | Subrata Roy
নির্বাচনের আগে জঙ্গলমহলে জাতিসত্তার আন্দোলনে সরব সদগোপরা
Advertisement

নিজস্ব প্রতিনিধি,ঝাড়গ্রাম:লোকসভা নির্বাচনের আগে জঙ্গলমহলে জাতিসত্তার আন্দোলনে সরব সদগোপরা।এক গোষ্ঠী থেকে অন্যতে, এক সম্প্রদায় থেকে অন্য সম্প্রদায়ে জাতিসত্তার আন্দোলন ক্রমেই প্রসারিত হচ্ছে জঙ্গলমহলে(Jangalmahal)। লোকসভা ভোটের আগে জাতিসত্তার দাবিটিকে আরও জোরালভাবে প্রশাসনের নজরে আনতে এ বার পথে নামছেন সদগোপ সম্প্রদায়। নিজেদের অধিকার বুঝে নিতে রবিবার সদ গোপ সমাজ একত্রিত হয়েছিলেন লোধাশুলি এলাকার এক অথিতি শালায়। রবিবার ঝাড়গ্রাম জেলার লোধাসুলিতে আয়োজিত হল সদগোপ আন্দোলনের জেলা সম্মেলন ।

Advertisement

ঝাড়খন্ড রাজ্যের সদগোপ সমাজের রাজ্য সভাপতি রণজিৎ বালা জানান,অন্যান্য রাজ্যে আমরা ওবিসি তালিকা ভুক্ত হলেও বাংলায় হয়নি। বাংলায় তালিকা ভুক্ত না হওয়ার জন্য কেন্দ্রীয় সুযোগ থেকে বঞ্চিত হচ্ছে। রবিবারের এই আলোচনা সভায় আগামী দিনের রূপরেখা ও জেলা কমিটি গঠন করা হল। এছাড়াও উপস্থিত ছিলেন সদগোপ আন্দোলনের ঝাড়্গ্রাম জেলা(Jhargram District)  সভাপতি চন্দ্রশেখর সাউ, সদগোপ সমাজের নেতা অবনী কুমার ঘোষ।

Advertisement

আগেই দাবিতে সরব হতে দেখা গেছে কুড়মি,আদিবাসী,মুন্ডা,ভূমিজ সংগঠন গুলিকে।জঙ্গলমহলে ছড়িয়ে পড়েছে আন্দোলনের রাস।চাপ বেড়েছে রাজনৈতিক দল গুলির উপর। লোকসভা নির্বাচনেরর আগে জঙ্গল মহলে একের পর এক আন্দোলন সংগঠিত হচ্ছে তাতে যথেষ্ট চাপে পড়তে চলেছে রাজ্যের শাসকদল।এগুলোর মধ্যেই মাথা চাড়া দিয়ে উঠল সদগোপ সমাজ।

Advertisement
Tags :
Advertisement