For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বিধানসভার বিশেষ অধিবেশনে যোগ দিলেন জীবনকৃষ্ণ সাহা

মুর্শিদাবাদ জেলার বড়ওয়ান বিধানসভা কেন্দ্রের তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহা এদিন দেড় বছর পর বিধানসভার অধিবেশনে যোগ দিলেন।
04:28 PM Jul 05, 2024 IST | Koushik Dey Sarkar
বিধানসভার বিশেষ অধিবেশনে যোগ দিলেন জীবনকৃষ্ণ সাহা
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: দুর্নীতিকাণ্ডে সিবিআইয়ের(CBI) তল্লাশি অভিযান শেষে গ্রেফতার হয়েছিলেন তিনি। দীর্ঘ ১৩ মাস জেলবন্দি থাকার পর সুপ্রিম কোর্টের রায়ে জামিন পান। জামিনে মুক্তির পর বিধানসভা ভবনে(West Bengal State Legislative Assembly) এসেছিলেন তিনি। আর আজ তিনি যোগ দিলেন রাজ্য বিধানসভার বিশেষ অধিবেশনে। নজরে মুর্শিদাবাদ জেলার বড়ওয়ান বিধানসভা কেন্দ্রের তৃণমূল বিধায়ক(TMC MLA) জীবনকৃষ্ণ সাহা(Jiban Krishna Saha)। কার্যত তিনি এদিন দেড় বছর পর বিধানসভার অধিবেশনে যোগ দিলেন। গত বছর ১৭ এপ্রিল নিয়োগ দুর্নীতিকাণ্ডে(School Teacher Recruitment Scam) সিবিআইয়ের তল্লাশি অভিযান শেষে গ্রেফতার হয়েছিলেন তিনি। এদিন রাজ্য বিধানসভার বিশেষ অধিবেশনের বিজেপির কোনও বিধায়ক উপস্থিত ছিলেন না। তাই জীবন এদিন অধিবেশনে যোগ দিলেও তাঁকে নিয়ে হইহল্লা কিছু হয়নি।

Advertisement

এদিন রাজ্য বিধানসভা ভবনে বিশেষ অধিবেশনে যোগ দিয়ে তিনি বলেন, ‘সত্যি খুব ভাল লাগছে। আমি ফিরে আসায় দলের বিধায়কেরাও আনন্দিত। আমিও ভীষণ খুশি।’ সুপ্রিম কোর্টের নির্দেশে জেল থেকে জামিন পাওয়ার পর গত মে মাসে বিধানসভা ভবনে এসেছিলেন জীবন। দেখা করেছিলেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। তাঁর কাছে বিধায়ক হিসাবে আবার কাজ শুরু করার জন্য আবেদনও জানান জীবন।অসেই অনুমতি দেন অধ্যক্ষ। তাই এদিনের আগেই জীবন বিধানসভার দু’টি স্থায়ী কমিটির বৈঠকে যোগদান করেছেন। আর এদিন তিনি যোগ দিলেন বিধানসভার অধিবেশনে। ২০২৩ সালের ১৭ এপ্রিল জীবনকে গ্রেফতার করেছিল সিবিআই। অভিযোগ ছিল, বাড়িতে সিবিআই তল্লাশির সময় পুকুরে মোবাইল ছুঁড়ে ফেলে দিয়েছিলেন তিনি। জামিনের আবেদন নিয়ে বিধায়ক প্রথমে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন।

Advertisement

সেখানে বিধায়কের জামিনের আবেদন খারিজ হয়ে যায়। তার পরেই জামিন চেয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন জীবন। সুপ্রিম কোর্ট তৃণমূল বিধায়ককে শর্তসাপেক্ষে জামিন দেয়। আদালত জানায়, ২৫ হাজার টাকা করে মোট ৫০ হাজার টাকার বন্ডে জামিন পাবেন জীবন। আদালতের নির্দেশ ছাড়া পশ্চিমবঙ্গের বাইরে যেতে পারবেন না। জামিনে মুক্তি পাওয়ার পর তাঁকে তদন্তে সহযোগিতা করতে হবে। আদালতে এই সংক্রান্ত মামলার প্রতিটি শুনানিতে তাঁকে উপস্থিত থাকতে হবে। এই মামলার ক্ষেত্রে কাউকে কোনও হুমকি দেওয়া যাবে না। প্রমাণ লোপাট করা যাবে না। আদালতে তাঁকে পাসপোর্ট জমা দিতে হবে। সেই শর্ত মেনেই জামিন পেয়েছিলেন জীবন।

Advertisement
Tags :
Advertisement