For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

শিয়ালদামুখী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের পিছনে মালগাড়ির ধাক্কা, ট্যুইট উদ্বিগ্ন মুখ্যমন্ত্রীর

সোম সকালে ভয়াবহ দুর্ঘটনার শিকার শিয়ালদামুখী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। লাইনে দাঁড়িয়ে থাকা অবস্থায় পিছন থেকে ধাক্কা মারে মালগাড়ি।
09:49 AM Jun 17, 2024 IST | Koushik Dey Sarkar
শিয়ালদামুখী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের পিছনে মালগাড়ির ধাক্কা  ট্যুইট উদ্বিগ্ন মুখ্যমন্ত্রীর
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: সাতসকালে ভয়াবহ দুর্ঘটনা(Train Accident) উত্তরবঙ্গে(North Bengal)। নিউ জলপাইগুড়ি বা এনজেপি স্টেশনের(NJP Station) কাছে থাকা রাঙাপানিতে(Rangapani) সোমবার সকালে শিয়ালদামুখী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের(Kanchenjunga Express) পিছনে ধাক্কা মারে একটি মালগাড়ি। তার জেরে কাঞ্চনজঙ্ঘার ২টি কামরা দুমড়ে মুচড়ে যায় ও লাইনচ্যুত হয়েছে। ঘটনায় বেশ কয়েকজন যাত্রী গুরুতরভাবে আহত হয়েছেন বলেই জানা গিয়েছে। কিন্তু কীভাবে দুটি ট্রেন এক লাইনে এল তা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। এই ঘটনা আবারও প্রমাণ করে দিল যে রেলে যাত্রী নিরাপত্তা কার্যত তলানিতে গিয়ে থেকেছে। এদিন দুর্ঘটনার খবর পাওয়ার পরে পরেই ট্যুইট করে নিজের উদ্বেগ প্রকাশ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। সেই ট্যুইটে তিনি জেলা শাসক সহ প্রশাসনিক আধিকারিকদের দ্রুত ঘটনাস্থলে যাওয়ার নির্দেশ দিয়েছেন এবং আহতদের দ্রুত চিকিৎসার বিষয়টি দেখভাল করার নির্দেশ দিয়েছেন। 

Advertisement

উত্তর-পূর্ব সীমান্ত রেলের সব থেকে গুরুত্বপূর্ণ স্টেশন হল নিউ জলপাইগুড়ি। সেই নিউ জলপাইগুড়ি স্টেশনের কাছেই রয়েছে রাঙাপানি স্টেশন যেখান থেকে নিউ জলপাইগুড়িগামী বা নিউ জলপাইগুড়ি থেকে অনান্য দিকে যাওয়ার ট্রেন নিয়ন্ত্রণ করা হয়। এদিন সকালে সেই রাঙাপানিতেই ঘটে দুর্ঘটনা। সোমবার সকাল থেকেই শিলিগুড়িতে চলেছে মুষলধারে বৃষ্টি। তার মধ্যেই কলকাতামুখী লাইনে সিগন্যালের জন্য দাঁড়িয়ে থাকা আগরতলা থেকে আসা কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের পিছনে ধাক্কা মারে মালগাড়ি। ধাক্কার অভিঘাতে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের পিছনের ৪টি কামরা চূড়ান্ত ভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। দুটি কামরা কার্যত দুমড়েমুচড়ে গিয়েছে এবং বাকি দুটি কামরা একের অপরের ওপরে উঠে গিয়েছে। ঘটনায় বেশ কয়েকজন আহত হলেও এখনও কারও মৃত্যুর খবর মেলেনি। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে রেলের কর্মীরা। স্থানীয় বাসিন্দাদের সাহায্যে তাঁরা উদ্ধারকার্য শুরু করেছেন।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে সোমবার সকালে নির্ধারিত সময়েই রওনা দিয়েছিল কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। নীচবাড়ি এবং রাঙাপানি স্টেশনের মাঝে সেটি দাঁড়িয়ে যায় সিগন্যালের জন্য। আর তার পরেই সেই ট্রেনের পিছনে ধাক্কা মারে মালগাড়ি। যে লাইনে দুর্ঘটনাটি ঘটেছে, কলকাতা থেকে শিলিগুড়ির সঙ্গে রেল যোগাযোগের প্রধান লাইন সেটাই। ফলে আপাতত দূরপাল্লার ট্রেন চলাচল সাময়িক ভাবে বন্ধ রাখা হয়েছে। প্রাথমিকভাবে জানা যাচ্ছে, সিগন্যালিংয়ের সমস্যার কারণেই একই লাইনে চলে এসেছিল মালগাড়িটি। পুরো বিষয়টি খতিয়ে দেখছেন তদন্তকারীরা। মালগাড়িটি কোন জায়গায় এসে গতি বাড়ায়, কিংবা কোথায় সিগন্যাল ছিল, কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস সিগন্যাল ফেল করেছিল কিনা, সবটাই খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement
Tags :
Advertisement