For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মুকুটে নয়া পালক! ৭১তম 'মিস ওয়ার্ল্ড'-এর সঞ্চালনা করবেন করণ জোহর

আমরা ঘোষণা করতে পেরে সম্মানিত বোধ করছি যে করণ জোহর, একজন বিখ্যাত ভারতীয় চলচ্চিত্র নির্মাতা, তিনি ৭১ তম মিস ওয়ার্ল্ড ফেস্টিভ্যাল হোস্ট করবেন৷ তিনি দুটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার সহ প্রচুর চলচ্চিত্র পুরস্কারের প্রাপক হয়েছেন।
11:16 AM Mar 06, 2024 IST | Sushmitaa
মুকুটে নয়া পালক  ৭১তম  মিস ওয়ার্ল্ড  এর সঞ্চালনা করবেন করণ জোহর
Advertisement

নিজস্ব প্রতিনিধি: মুকুটে নয়া পালক। প্রায় ২৮ বছর পর ভারতে শুরু হয়েছে ৭১ তম 'মিস ওয়ার্ল্ড' (MISS WORLD 2024) প্রতিযোগিতা। গত ১৮ ফেব্রুয়ারি থেকে চলছে এই বিউটি পেজেন্ট প্রতিযোগিতা। শুরুটা হয়েছিল নিউ দিল্লিতে। দেশেই হবে শোয়ের গ্র্যান্ড ফিনালে। ৯ মার্চ মুম্বইয়ের মুকেশ আম্বানি এবং নীতা আম্বানির 'জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টার'- অনুষ্ঠিত হতে চলেছে 'মিস ওয়ার্ল্ড' গ্র্যান্ড ফিনালে। বিভিন্ন দেশ থেকে প্রায় ১২০ জন প্রতিযোগী এই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। আর ভারতের হয়ে প্রতিনিধিত্ব করছেন 'মিস ইন্ডিয়া ২০২২' সিনি শেট্টি। তিনি ইতিমধ্যেই শীর্ষ ২০-তে নিজের নাম লিখিয়েছেন।

Advertisement

ভারতে 'মিস ওয়ার্ল্ড' প্রতিযোগিতা শেষবার হয়েছিল ১৯৯৬ সালে। তবে এবার এলো আরও একটি বিরাট খবর। যেহেতু ভারতে হচ্ছে এই প্রতিযোগিতা, তাই গ্র্যান্ড ফিনালেতে থাকবেন একাধিক বলিউড সেলিব্রিটি, তা বলাই বাহুল্য! তবে জানা যাচ্ছে, 'মিস ওয়ার্ল্ড' প্রতিযোগিতার গ্র্যান্ড ফাইনালের হোস্ট করবেন পরিচালক-প্রযোজক করণ জোহর(KARAN JOHAR)। গতকাল মিস ওয়ার্ল্ডের অফিসিয়াল ইনস্টাগ্রাম প্রোফাইলে এই কথা ঘোষণা করা হয়েছে। এতে লেখা হয়েছে, “আমরা ঘোষণা করতে পেরে সম্মানিত বোধ করছি যে করণ জোহর, একজন বিখ্যাত ভারতীয় চলচ্চিত্র নির্মাতা, তিনি ৭১ তম মিস ওয়ার্ল্ড ফেস্টিভ্যাল হোস্ট করবেন৷ তিনি দুটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার সহ প্রচুর চলচ্চিত্র পুরস্কারের প্রাপক হয়েছেন। তিনি ভারত সরকার দ্বারা পদ্মশ্রীতেও সম্মানিত হয়েছেন।”

Advertisement

৭১তম মিস ওয়ার্ল্ড অনুষ্ঠিত হবে সন্ধ্যা ৭.৩০ মিনিটে (IST)। অনুষ্ঠানটি SonyLiv-এ সরাসরি সম্প্রচার করা হবে। ভারতে অনুষ্ঠিত ৭১ তম মিস ওয়ার্ল্ড ফেস্টিভ্যালটি একটি উল্লেখযোগ্য মাইলফলক চিহ্নিত করছে। কারণ ২৮ বছরের বিরতির পরে ইভেন্টটি দেশে হচ্ছে। ভারতীয় হিসেবে ১৯৯৪ সালে 'মিস ওয়ার্ল্ড' প্রতিযোগীতা জিতেছেন ঐশ্বর্য রাই বচ্চন, ২০০০ সালে 'মিস ওয়ার্ল্ড' জিতেছেন প্রিয়াঙ্কা চোপড়া, এবং ২০১৭ সালে 'মিস ওয়ার্ল্ড' জিতেছেন মানুশি চিল্লার। শুধু সৌন্দর্য নয়, বুদ্ধিমত্তা, সেন্স অফ হিউমার, সবাই এই শোয়ের প্রতীক। ১৯৫১ সালে প্রতিষ্ঠিত এই শো, প্রগতিশীল নীতি চ্যাম্পিয়ন এবং সম্প্রদায় পরিষেবার মাধ্যমে মহিলাদের ক্ষমতায়নের উপর দৃষ্টি নিবদ্ধ করে।

Advertisement
Tags :
Advertisement