OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

কাঁথি পৌরসভার সুবলের পরবর্তী চেয়ারম্যান সুপ্রকাশ গিরি

09:19 PM Feb 01, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি,কাঁথি: অধিকারীদের একসময়ের খাস তমলুক কাঁথি পৌরসভার নির্বাচন হয় । যদিও সেই নির্বাচন নিয়ে না না প্রশ্ন তুলেছিলো পদ্ম শিবির। পৌর নির্বাচনের ফলাফল ছিল এমন ২১টি ওয়ার্ডের মধ্যে -তৃণমূল ১৭টি আসন, বিজেপি ৩টি আসন, আর নির্দল -১টি আসন পায়।তৃণমূল জয়লাভ করার পর ও দলের অন্দরে ছিল কিছু মত পার্থক্য। কে হবে কাঁথির প্রথম নাগরিক? নানা শিবির টানা টানির পর শেষ পর্যন্ত বর্ষীয়ান কাউন্সিলর সুবল মান্নাকে চেয়ারম্যান করার নির্দেশ আসে রাজ্য থেকে।

সাংসদ শিশির অধিকারীর(Sisir Adhikari) স্তুতি ও ওনাকে 'গুরুদেব' বলে সম্বোধন করার পর ঐ ভিডিও ভাইরাল হতেই শুরু হয় চরম বিতর্ক । জল গড়ায় রাজ্য ও পৌর ও নগর উন্নয়ন দপ্তর পর্যন্ত। চরম বিড়ম্বনায় পড়ে দল। অগত্যা দলের অস্বস্তি ঢাকতে রাজ্যে নির্দেশ দেয় পদত্যাগ করার। সেই নির্দেশ অমান্য করে দলীয় সিদ্ধান্তের বিপক্ষে গিয়ে অনৈতিক ভাবে তাকে সরানো নিয়ে কলকাতা হাই কোর্টে দ্বারস্থ হন তিনি। যদিও সমগ্ৰ বিষয় কোর্টের পর্যবেক্ষণ আসার আগেই ১৬ কাউন্সিলের সম্মতিক্রমে সুবলের বিরুদ্ধে অনাস্থা পাস হয়ে যায়।

এবার চেয়ারম্যান অপসারণ হওয়ার পর উপ পৌরপ্রধান সুপ্রকাশ গিরি(Suprakash Giri) বর্তমান দায়িত্ব সামলাচ্ছেন পৌরপ্রধানের। স্থায়ী পুরপ্রধান না থাকায় যাবতীয় কাজে সমস্যা হচ্ছে। ব্যাহত হচ্ছে পৌর পরিষেবা দেওয়ার ক্ষেত্রেও। তাই রাজ্যের নির্দেশে এদিনের বিশেষ বৈঠকের দলের হুইপ মতই ঘোষণা করা হয় কাঁথি পৌরসভার নতুন চেয়ারম্যান হলেন সুপ্রকাশ গিরি। যিনি রাজ্যের কারামন্ত্রী অখিল গিরির(Minister Akhil Giri) পুত্র। আর ভাইস চেয়ারম্যান হলেন নিরঞ্জন মান্না। খুশি তৃণমূল কর্মী সমর্থকরা।

Tags :
Kathi MunicipalityKathi Municipality New Chairman Suprakash Giri
Next Article