OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

গরিবদের নিয়ে বিতর্কিত মন্তব্য করে সমালোচনার মুখে কেলগসের সিইও

01:14 PM Feb 28, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : বিতর্কিত মন্তব্য করে সমালোচনার মুখে পড়লেন কেলগসের সিইও গ্যারি পিলনিক। সম্প্রতি এক সাক্ষাৎকারে বিভিন্ন জিনিসপত্রের দাম বৃদ্ধি নিয়ে প্রশ্ন করা হলে গরিব মানুষদের প্রতি ব্যাঙ্গাত্মক মন্তব্য করেছিলেন পিলনিক। পিলনিকের মন্তব্যে সমালোচনার ঝড় ওঠে।

সম্প্রতি এক সমীক্ষায় উঠে এসেছে, ২০২০ সাল থেকে বিভিন্ন নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম প্রায় ২৬ শতাংশ বেড়ে গিয়েছে। এরফলে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে সাধারণ মানুষকে। সম্প্রতি মার্কেটিং ক্যাম্পেনিংয়ের রণকৌশল নিয়ে বলতে গিয়ে কেল লগসের সিইওকে বিভিন্ন নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধি নিয়ে প্রশ্ন করা হয়। সেই প্রসঙ্গে বলতে গিয়ে সিইও বলে বসেন, সাধারণ মানুষদের আরও বেশি করে ভোজ্যশস্য খাওয়া অভ্যাস করা উচিত। ভোজ্যশস্য খেলে সাধারণ মানুষের পক্ষে সুবিধা হবে। তাঁর মতে, জিনিসপত্রের দাম যখন বেড়েছে, তখন মুরগির মাংসের খাওয়ার দরকার কী, ভোজ্যশস্য খেলেই হবে।

কেলগসের সিইও-এর মন্তব্যের পর সোশ্যাল মিডিয়ায় এই বিষয়ে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। অনেকেরই মতে, কেল লগসের সিইও-এর এই মন্তব্য অনেকটা ফরাসি রানি মেরি আয়োতেনাতের মতো লাগছে। উল্লেখ্য, ফরাসি বিপ্লবের ঠিক আগে ফরাসি রানি মন্তব্য করেছিলেন, গরিব মানুষ যখন রুটি খেতে পাচ্ছে না, তখন তাঁরা কেক খেয়েই থাকুক। মেরি আয়োতেনাতের মন্তব্য যে বাস্তব পরিস্থিতির থেকে কয়েক যোজন দূরে ছিল, তা বলার অপেক্ষা রাখে না। পিলনিকও যে বাস্তবের মাটিতে দাঁড়িয়ে এই মন্তব্য করেননি, সেই বিষয়েই সোশ্যাল মিডিয়ায় চকম প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। অনেকেই কেল লগসের বিভিন্ন জিনিসপত্রকে বয়কটের ডাক দিয়েছেন।

Tags :
Kellog CEOKelloggsPilnick
Next Article