For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কেএলও জঙ্গি সংগঠনের প্রধান জীবন সিংহের ঘনিষ্ঠ সাকরেদ গ্রেফতার

09:14 PM Feb 09, 2024 IST | Subrata Roy
কেএলও জঙ্গি সংগঠনের প্রধান জীবন সিংহের ঘনিষ্ঠ সাকরেদ গ্রেফতার
Advertisement

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: এস টি এফের বড় সাফল্য। গ্রেফতার হলেন কেএলও প্রধান জীবন সিংয়ের ঘনিষ্ঠ সাকরেদ তাপস রায়। তার ওপর বেশ কিছুদিন থেকে নজরদারি চালাচ্ছিল এস টি এফ। অবশেষে শুক্রবার কেএলও(KLO) সংগঠনের হয়ে টাকা আদায় করার অভিযোগে অসমের বাসিন্দা তাপস রায়কে গ্রেফতার করে এসটিএফ। সূত্রের খবর অনুযায়ী শুক্রবার বিকেলে গ্রেপ্তারের পর ধৃত তাপস রায় কে আদালতে পেশ করে এস টি এফ। ধৃতকে তদন্তের স্বার্থে ১০ দিনের জন্য এস টি এফ এর হেফাজতে রাখার নির্দেশ দেন বিচারক।

Advertisement

এসটিএফ -এর ডিএসপি(DSP) সুদীপ ভট্টাচার্য জানান, জীবন সিংহের ঘনিষ্ঠ তাপস রায় এর আগেও গ্রেফতার হয়েছিলেন। তাকে গ্রেফতার করেছিল নাগাল্যান্ড পুলিশ। এরপর নাগাল্যান্ড পুলিশ অসম পুলিশের হাতে দিয়েছিল। দীর্ঘদিন জেলে থাকার পর আবার তিনি জঙ্গি সংগঠনের হয়ে কাজ শুরু করেছিলেন। বিভিন্ন জায়গায় সংগঠনের হয়ে ভয় দেখিয়ে টাকা-পয়সা আদায় করছিলেন। এরপর তাকে নোটিশ পাঠায় এসটিএফ। শুক্রবার তিনি এসটিএফ(STF) অফিসে আসার পর তাকে দীর্ঘ জেরা করেন অফিসাররা।

Advertisement

কিন্তু জবানবন্দিতে অসংলগ্নতা থাকায় তাকে গ্রেফতার করে এসটিএফ। পুলিশ সূত্রে খবর, জীবন সিংহের গড়ে তোলা কে এলও সংগঠনটি ভুটান(Bhutan) সেনা অভিযানে বড়সড় ধাক্কা খাওয়ার পর ভেঙে পড়ে। এর পরই ওই সংগঠনের বিভিন্ন জঙ্গীরা একে একে আত্মসমর্পণ করে। কিন্তু জীবন সিংহ এখনো গ্রেপ্তার হয়নি। এবার তার ঘনিষ্ঠ সাকরেদকে গ্রেফতার করল এসটি এফ। এখন মূল উদ্দেশ্য হল ধৃত তাপস রায়ের সূত্র ধরে ফেরার জীবন সিংহের খোঁজ পাওয়া।

Advertisement
Tags :
Advertisement