For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ঘূর্ণিঝড় রিমল নিয়ে সতর্ক এবার কলকাতা পৌরসভা, খোলা হল কন্ট্রোল রুম

03:17 PM May 26, 2024 IST | Subrata Roy
ঘূর্ণিঝড় রিমল নিয়ে সতর্ক এবার কলকাতা পৌরসভা  খোলা হল কন্ট্রোল রুম
Advertisement

নিজস্ব প্রতিনিধি : কলকাতা এবং তার আশাপাশের অঞ্চলে ভারী বৃষ্টি থেকে শুরু করে সব ধরনের পরিস্থিতি মোকাবিলায় কলকাতা পুরসভার(KMC) প্রায় একাধিক বিভাগের কর্মীদের শনিবার থেকেও টানা ৪ দিনের ছুটি বাতিল করা হয়েছে। এছাড়াও একাধিক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।কলকাতা পুরসভা সূত্রে খবর, সাধারণ মানুষকে ঠিকমতো পরিষেবা দেওয়ার জন্য ২৪ ঘণ্টা কন্ট্রোল রুম(Controll Room) খোলা হয়েছে কলকাতা পুরসভায়। নিষ্কাশন, কঠিন বর্জ্য ব্যবস্থাপনা, আলো, পার্ক এবং স্কোয়ার, রাস্তা, বাসস্থান, বাজার, জল সরবরাহ, বিল্ডিং , সরবরাহ, স্বাস্থ্য পৌর সচিব এবং বিজ্ঞাপন বিভাগের কর্মচারীদের যে কোনও ধরণের ছুটি বাতিল করা হয়েছে। এই সকল দফতরের আধিকারিক থেকে শুরু করে কর্মীরা রোস্টার ভিত্তিক ডিউটি করবেন।

Advertisement

এরই সঙ্গে, কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম(Mayor Fiehad Hakim) ডিজি (DG)পার্ক এবং স্কোয়ারকে উপড়ে পড়া গাছগুলি দ্রুত অপসারণের জন্য পর্যাপ্ত সংখ্যক গাছ কাটার যন্ত্র-সরঞ্জাম এবং অত্যাধুনিক সমস্ত গাছ কাটার মেশিন ও বিপর্যয় মোকাবিলা টিমকে প্রস্তুত রাখার নির্দেশ দিয়েছেন।মোমিনপুর, সেন্ট্রাল অ্যাভিনিউ, ঠনঠনিয়া, মানিকতলা ইত্যাদি জায়গায় অর্থাৎ কলকাতায় জল জমে এমন এলাকায়, জমা জল সরাতে পাম্পিং স্টেশনগুলি পরিচালনা এবং বহনযোগ্য পাম্প স্থাপনের জন্য বিভাগীয় ডিজিকে নির্দেশ দিয়েছেন। ডিজিকে (লাইটিং অ্যান্ড ইলেকট্রিসিটি) অনুরোধ করেছেন সমস্ত ল্যাম্পপোস্টের ফিডার বক্স চেক করার জন্য।

Advertisement

পৌরনিগমের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের সমস্ত কর্মীকে ছুটির দিনেও কাজ চালু রাখা হয়েছে। জল জমার সমস্যা রুখতে রাস্তা মেরামত করেছে সড়ক বিভাগ।পৌরসভার বিজ্ঞাপন বিভাগকে বিজ্ঞাপন সংস্থাগুলিকে নোটিশ(Notice) পাঠাবে। বিজ্ঞাপন হোর্ডিংয়ের কাঠামোর কাঠামোগত স্থিতিশীলতার শংসাপত্র জমা দিতে হবে সংস্থা গুলোকে। পৌরনিগমের বিজ্ঞাপন বিভাগের চিফ ম্যানেজার আরও জানিয়েছেন, মেয়রের নির্দেশ অনুসারে, ল্যাম্পপোস্ট কিয়স্কে বিজ্ঞাপনের অনুমতি ও লাইসেন্স প্রদান বন্ধ করা হয়েছে। ইতিমধ্যেই বিজ্ঞাপন বিভাগ থেকে সংশ্লিষ্ট সকলকে কাঠামো সারানোর নির্দেশ দিয়েছে। দুর্যোগ মোকাবেলায় সমস্ত রকম প্রস্তুতি নিয়েছে কলকাতা পৌরসভা।

Advertisement
Tags :
Advertisement