For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

লোকসভা নির্বাচনের আগেই ২ মার্চ ভোট KMDA-তে

KMDA’র Co-operative Credit Society’র নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে আগামী ২ মার্চ। ভোটের মাঠে থাকছেন ৩৪জন প্রার্থী। ১০ বছর পরে হচ্ছে ভোট।
02:07 PM Feb 25, 2024 IST | Koushik Dey Sarkar
লোকসভা নির্বাচনের আগেই ২ মার্চ ভোট kmda তে
Courtesy - Google and Facebook
Advertisement

নিজস্ব প্রতিনিধি: লোকসভা নির্বাচনের(General Election 2024) দিনক্ষণ এখনও ঘোষিত হয়নি। কবে তা ঘোষিত হবে তা নিয়েও নানা মুনির নানা মত ঘুরে ফিরে বেড়াচ্ছে। তার মাঝেই সামনে চলে এল Kolkata Metropolitan Development Authority বা KMDA’র একটি নির্বাচনের দিনক্ষণ। KMDA’র কর্মীদের নিজস্ব সমবায় বা Co-operative Credit Society’র নির্বাচনের দিনক্ষণ ঘোষিত হয়েছে। সেই নির্বাচন(Election) অনুষ্ঠিত হতে চলেছে আগামী ২ মার্চ, অর্থাৎ সামনের শনিবার। রাজ্য সরকারের কর্মীরা যখন কেন্দ্রের হারে তাঁদের মহার্ঘ্য ভাতার দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছে ঠিক তখন KMDA’র কর্মীদের নিজস্ব সমবায়ের নির্বাচনের ফলাফল কী হয় তা বেশ গুরুত্বপূর্ণ হয়ে উঠতে চলেছে লোকসভা নির্বাচনের প্রাক্কালে। অন্তত সরকারি কর্মীদের সমর্থন আগামী লোকসভা নির্বাচনে কোন দিকে যেতে পারে তার একটা ইঙ্গিত মিলতে পারে বলে ওয়াকিবহাল মহল মনে করছে। উল্লেখ্য, এর আগে ২৭ জানুয়ারি ভোটের দিন ঠিক হলেও তা পরে স্থগিত করা হয়।

Advertisement

জানা গিয়েছে, সল্টলেকে KMDA’র যে সদর দফতর বা প্রধান কার্যালয় রয়েছে সেখানেই আগামী ২ মার্চ ভোট গ্রহণ করা হবে। প্রায় ১০ বছর পরে আবারও এই নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। ৫ বছর আগে ২০১৩ সালের নির্বাচিত বোর্ডের মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরে আর ভোট হয়নি। পরিবর্তে ৫ বছর ধরে সমবায় দফতরের মনোনীতরা(Nominated) সোসাইটি চালাচ্ছেন। তা নিয়ে একাধিকবার প্রশ্ন উঠেছে। অবশেষে Co-operative Credit Society’র নির্বাচনের দিনক্ষণ ঘোষিত হয়েছে। এবারের নির্বাচনে ৩৪ জন প্রার্থী আছেন। তৃণমূল কংগ্রেস প্রভাবিত দুটি, বাম ও বিজেপি প্রভাবিত কর্মী সংগঠনের সদস্যরা প্রার্থী দেওয়ায় লড়াই হচ্ছে সমবায় সংস্থাটির ভোটে। এর আগে ২৭ জানুয়ারি ভোটের দিন ঠিক হলেও পুলিশি নিরাপত্তা না পাওয়া এবং KMDA কর্তৃপক্ষের অনুমতি না থাকার কারণ দেখিয়ে রাজ্যের সমবায় দফতর ভোট স্থগিত করেছিল। অবশেষে সেই ভোট হতে চলেছে আগামী ২ মার্চ। তবে ভোটের দিন নিয়ে এখনও আপত্তি রয়েছে রাজ্য সরকারি কর্মচারী পরিষদের। তাঁরা চেয়েছিলেন কাজের দিন ভোট করাতে। অন্যদিকে KMDA কর্তৃপক্ষের দাবি, কাজের পরিবেশ যাতে নষ্ট না হয় সে জন্যই ছুটির দিনে ভোট নেওয়া হচ্ছে।

Advertisement

Advertisement
Tags :
Advertisement