For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

দুর্যোগে কলকাতা পৌর সংস্থার নিকাশি বিভাগ দুর্দান্ত কাজ করেছে: ফিরহাদ হাকিম

অনেক জায়গায় নতুন পাম্পিং স্টেশন করা হয়েছে। যা অতীতে হয়নি বলে দাবি মেয়র ফিরহাদ হাকিমের।
11:01 PM May 27, 2024 IST | Susmita
দুর্যোগে কলকাতা পৌর সংস্থার নিকাশি বিভাগ দুর্দান্ত কাজ করেছে  ফিরহাদ হাকিম
Advertisement

নিজস্ব প্রতিনিধি: বৃষ্টি শেষ হওয়ার পাঁচ ঘণ্টার পরে ঠনঠনিয়া কালীবাড়ি এবং যেখানে KEIP কাজ হচ্ছে সেটা ছাড়া কোথায় জল থাকবে না বলে দাবি করলেন কলকাতা পৌর সংস্থার মেয়র ফিরহাদ হাকিম। এদিন মেট্রো রেলের দাবি খারিজ করে মেয়র জানান ,কোথায় একটা লিক  হয়েছে সেখান থেকে হয় তো জল গেছে। কিন্তু তার মানে এটাই নয় সবাই অপদার্থ। তিনি এদিন নিকাশি বিভাগ এবং কলকাতা পৌর সংস্থার প্রসংশা করে বলেন তারা রিমার্কএবেল  কাজ করছে। তার দাবি ২৬৪ মিলিলিটার জল হয়েছে। তার মধ্যে আমাদের কর্মীরা ভালো কাজ করেছেন বলে জানান তিনি।

Advertisement

ছোটখাটো কোথায় একটা জল জমেছে কারণ বৃষ্টির অনুপাত তুলনামূলক অনেক বেশি হয়েছে বলে জানালেন মেয়র  ফিরহাদ হাকিম। কলকাতাবাসীদের উদ্দেশে তার বার্তা রাজনীতি নয় মানুষের সেবার জন্য আপনারা আমাদের নির্বাচিত করেছেন। তাই আমরা আপনাদের সেবা কোনো রকমের ঝুঁকি নিয়েও কাজ করব বলে আশ্বাস মেয়র ফিরহাদ হাকিমের। এদিন তাকে উত্তর কলকাতা জল জমা নিয়ে সুদীপ বন্দোপাধ্যায়ের সঙ্গে তাপস রায়ের তরজা নিয়ে তিনি বলেন জল জমা নিয়ে রাজনীতি করে কি হবে। উত্তর কলকাতায় জল জমার সমস্যা ৫০বছরের বেশি।

Advertisement

১০০ বছর পুরোনো সমস্যা রয়েছে। আমাদের হাতে এত টাকা নেই যে সারা কলকাতায় কাজ করতে পারব। তবে ও আমরা চেষ্টা করছি জল জমার সমস্যার সমাধান করার জন্য। অনেক জায়গায় নতুন পাম্পিং স্টেশন করা হয়েছে। যা অতীতে হয়নি বলে দাবি মেয়র ফিরহাদ হাকিমের। তার দাবি নির্বাচনী আচরণ বিধি শেষ হলেই আমরা নতুন প্রকল্প ঘোষণা করব বলে জানালেন মেয়র ফিরহাদ হাকিম। তার দাবি আগের তুলনায় অনেক কম জল জমার সমস্যা হচ্ছে। ২৬৪ মিলি লিটার বৃষ্টির পরিমানের পরেও জল অনেক কম জমেছে বলে জানালেন তিনি। মেয়রের দাবি কিছু জায়গায় নিচু এলাকা রয়েছে যেখানে জল জমা রয়েছে। ঠনঠনিয়া কালীবাড়ি, আমহার্স্ট স্ট্রিট ছাড়া বাকি জায়গায় থেকে জল বেরিয়ে গেছে বলে জানান মেয়র ফিরহাদ হাকিম।

Advertisement
Tags :
Advertisement