For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কুয়েতের বহুতলে অগ্নিকাণ্ডে ৪৫ ভারতীয় শ্রমিকের মৃত্যু

09:17 PM Jun 13, 2024 IST | Sundeep
কুয়েতের বহুতলে অগ্নিকাণ্ডে ৪৫ ভারতীয় শ্রমিকের মৃত্যু
Advertisement

আন্তর্জাতিক ডেস্ক: কুয়েতের মাঙ্গাফ শহরে শ্রমিক আবাসনে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৪৫ ভারতীয় শ্রমিক প্রাণ হারিয়েছেন। তার মধ্যে ২৪ জন কেরলের বাসিন্দা। ভয়াবহ আগুনে মৃতদেহগুলি এতটাই ঝলসে এবং পুড়ে গিয়েছে যে অধিকাংশকেই চেনা যাচ্ছে না। তাই মৃতদের পরিচয় শনাক্তে ডিএএ পরীক্ষা করানো হয়েছে। আজ বৃহস্পতিবার (১৩ জুন) এ কথা জানিয়েছেন কুয়েতের অভ্যন্তরীণ মন্ত্রী শেখ ফাহাদ আল ইউসেফ। তিনি জানান, ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত ৪৯ জনের মধ্যে এখনও পর্যন্ত ৪৮ জনের পরিচয় শনাক্ত হয়েছে। তার মধ্যে ৪৫ জন ভারতীয় এবং তিন জন ফিলিপাইনসের। বাকি এক জনের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে। নিহত ভারতীয় শ্রমিকদের দেশে ফেরানোর জন্য নয়াদিল্লির বিদেশ মন্ত্রকের তরফে বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে।

Advertisement

উল্লেখ্য, গতকাল বুধবার স্থানীয় সময় সকাল ছয়টার সময়ে দক্ষিণ কুয়েতের মাঙ্গাফ শহরে একটি শ্রমিক আবাসনের একতলায় অবস্থিত রান্নাঘরে থাকা সিলিন্ডার বিস্ফোরণে আগুন ধরে ধরে যায়। নিমিষেই আগুন ছড়িয়ে পড়ে ভবনটির বিভিন্ন তলায়। বহুতল ভবনটিতে থাকা শ্রমিকরা আটকে পড়েন। অগ্নিকাণ্ডের খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় দমকলের একাধিক ইঞ্জিন ও বিশাল পুলিশ বাহিনী। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ শুরু করেন উদ্ধারকারীরা। ভবনের ভিতর থেকে অগ্নিদগ্ধদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়।  প্রথমে ৩৫ জনের মৃত্যুর খবর জানানো হয়েছিল। পরে হাসপাতালে চিকি‍ৎসাধীন অবস্থায় আরও ১৪ জন মৃত্যুর কোলে ঢলে পড়েন।

Advertisement

সূত্রের খবর, ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত ভারতীয় শ্রমিকদের অধিকাংশই কেরলের বাসিন্দা। অগ্নিকাণ্ডে মর্মান্তিকভাবে মৃত্যুর কোলে ঢলে পড়া শ্রমিকদের নিথর দেহ দেশে ফিরিয়ে আনার ক্ষেত্রে যাতে কোনও সমস্যা দেখা না দেয় তা নিশ্চিত করতে বিদেশ প্রতিমন্ত্রী কীর্তিবর্ধন সিংহ কুয়েতে পৌঁছেছেন। এদিন কুয়েতের অভ্যন্তরীণ মন্ত্রীর সঙ্গে বৈঠকের পাশাপাশি বিভিন্ন হাসপাতালে ভর্তি জখম ভারতীয় শ্রমিকদের সঙ্গেও দেখা করেন এবং কথা বলেন। ভয়াবহ অগ্নিকাণ্ডে রাজ্যের যে সব শ্রমিক প্রাণ হারিয়েছেন তাদের পরিবারকে এককালীন পাঁচ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করেছে কেরল সরকার। 

Advertisement
Tags :
Advertisement