For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

উপনির্বাচনে রায়গঞ্জে প্রার্থী কংগ্রেসের, বাকি ৩ আসনে লড়ছে বামেরা

08:39 PM Jun 14, 2024 IST | Sundeep
উপনির্বাচনে রায়গঞ্জে প্রার্থী কংগ্রেসের  বাকি ৩ আসনে লড়ছে বামেরা
Advertisement

নিজস্ব প্রতিনিধি: জোট বেঁধে লড়তে গিয়ে সদ্য সমাপ্ত লোকসভা ভোটে ভরাডুবি হয়েছে বামফ্রন্ট-কংগ্রেস জোটের। কার্যত বঙ্গে সাইনবোর্ড সর্বস্ব সংগঠনে পরিণত হয়েছে দুই শিবিরই। তাতে কী? ফের বিধানসভা উপনির্বাচনে হাতে-হাত মিলিয়ে লড়াইয়ের সিদ্ধান্ত নিয়েছে দুই শিবির। যে চার আসনে ভোট হবে তার মধ্যে রায়গঞ্জে লড়বে কংগ্রেস। আর বাকি তিন আসনে লড়বে বামেরা। শুক্রবার তিন আসনের প্রার্থীর নাম ঘোষণাও করা হয়েছে।

Advertisement

আগামী ১০ জুলাই রাজ্যে মানিকতলা, রায়গঞ্জ, বাগদা এবং রানাঘাট দক্ষিণ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে সাধন পাণ্ডের মৃত্যুর ফলে শূন্য হয়েছে মানিকতলা আসন। আর বাকি তিন আসনের বিধায়করা লোকসভা ভোটে লড়ার জন্য ইস্তফা দিয়েছিলেন। মানিকতলা বাদে বাকি তিন আসনেই গত বিধানসভা ভোটে জিতেছিল বিজেপি। পদ্ম শিবিরের হয়ে বিধায়ক নির্বাচিত হওয়া কৃষ্ণকুমার কল্যাণী, বিশ্বজি‍ৎ দাস ও মুকুটমণি অধিকারী পরে অবশ্য শাসকদল তৃণমূল কংগ্রেসে যোগ দেন। শুক্রবার সকালেই চার আসনের প্রার্থীর নাম ঘোষণা করেছে রাজ্যের শাসকদল। মানিকতলায় প্রত্যাশামতোই প্রার্থী করা হয়েছে প্রয়াত মন্ত্রী সাধন পাণ্ডের সহধর্মিনী সুপ্তি পাণ্ডেকে। রায়গঞ্জ ও রানাঘাট দক্ষিণ আসনে প্রার্থি করা হয়েছে কৃষ্ণ কল্যাণী ও মুকুটমণি অধিকারীকে। আর বাগদায় প্রার্থী করা হয়েছে দলের সাংসদ মমতাবালা ঠাকুরের মেয়ে মধুপর্ণা ঠাকুরকে।

Advertisement

তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার কয়েক ঘন্টার মধ্যেই বামফ্রন্টের বৈঠকে তিন আসনের প্রার্থীর নাম চূড়ান্ত করা হয়। মানিকতলা আসনে প্রার্থী করা হয়েছে সিপিআইএমের কলকাতা জেলা কমিটির সদস্য রাজীব মজুমদারকে। রাণাঘাট দক্ষিণে প্রার্থী করা হয়েছে অরিন্দম বিশ্বাসকে। আর বাগদা আসনে প্রার্থী হয়েছেন ফরওয়ার্ড ব্লকের গৌরাদিত্য বিশ্বাস।

Advertisement
Tags :
Advertisement