OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

জলা জমি বোঝানোর অপরাধে লিলুয়াতে ১২জন শ্রমিককে গ্রেফতার করল পুলিশ, আটক রাবিশ ভর্তি ট্রাক

08:25 PM Jun 24, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: জলাভূমি বোজানোর জন্য সোমবার হাওড়া লিলুয়া থানা পুলিশ ১২জন শ্রমিককে গ্রেফতার করে এবং বেশ কয়েকটি রাবিশ ভর্তি ট্রাক আটক করে। এই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে হাওড়া লিলুয়া থানা(Lilua P.S.) এলাকার মিরপাড়া জলার মাঠে। জানা গিয়েছে বেশ কয়েক বছর ধরেই মিরপাড়া জলের মাঠ একটু একটু করে বুঝিয়ে ফেলছিল একদল লোকজন। সোমবার সকালবেলা স্থানীয় বাসিন্দারা জলাভূমি বোজাতে আসা শ্রমিকদের বাধা দেয় এবং ঘিরে বিক্ষোভ দেখাতে থাকে। এরপর খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে লিলুয়া থানার পুলিশ।

পুলিশ কাজ করতে থাকা শ্রমিকদের আটক করে এবং রাবিশ ভর্তি ট্রাক আটক করে থানায় নিয়ে যায়। এরপর পরিস্থিতি বেশ কিছুটা শান্ত হয়। এলাকার মানুষের কাছ থেকে জানা গেছে ওই জলাভূমি বহুদিন ধরেই বোঝানো হচ্ছিল এক প্রোমোটার চক্রের মাধ্যমে। এদিন এলাকার মানুষ সম্মিলিতভাবে প্রতিবাদ করায় কাজ আপাতত বন্ধ ঘোষণা করে তদন্ত শুরু করেছে পুলিশ। উল্লেখ্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(CM Mamata Bandopadhay) সরকারি জমি দখল বিষয়ে তীব্র ভৎসনা করেন সরকারি আধিকারিকদের আর এর পরেই নড়ে চড়ে বসে প্রশাসন।

অন্যদিকে,হাওড়ার জগৎবল্লভপুর(Jagatballavpur) শঙ্করহাটিতে চোলাই মদের ঠেকে ভাঙচুর করে আগুন দিলো এলাকার মহিলারা। এলাকা জুড়ে ৬-৭ টি চোলাই ঠেকে ভাঙচুর করে আগুন ধরিয়ে দেওয়া হয়। অভিযোগ প্রশাসনের নাকের ডগায় চলছে বেআইনি ভাবে মদের ঠেক। বার বার অভিযোগ জানিয়েও হয়নি কোনো সুরাহা। সোমবার সকালে এলাকার মহিলারা ব্যপক ভাঙচুর চালায় এলাকায়। ঘটনাস্থলে জগৎবল্লভপুর থানার পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

Tags :
howrah Jagatballavpur RansackedLilua Police arrest 12 Labour
Next Article