OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

৪ ওভারে ০ রান দিয়ে ইতিহাস গড়লেন কিউই বোলার

12:05 PM Jun 18, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি: চলতি টি টোয়েন্টি বিশ্বকাপ থেকে আগেই বিদায় নিয়েছে নিউজিল্যান্ড। ফলে পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে সোমবার নিয়ম রক্ষার ম্যাচে নেমেছিলেন কেন উইলিয়ামসনরা। আর ওই নিয়ম রক্ষার ম্যাচেই এক আনন্য রেকর্ড গড়লেন কিউই পেসার লকি ফার্গুসন। টি টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে তিনিই প্রথম বোলার যিনি কিনা চার ওভার বল করে এক রানও খরচ করেননি। চার ওভারই মেডেন নিয়েছেন। সেই সঙ্গে ঝুলিতে তিন উইকেট পুরেছেন।

টি টোয়েন্টি বিশ্বকাপে এতদিন এক ম্যাচে দুই ওভার মেডেন নেওয়ার অনন্য কীর্তি ছিল শ্রীলঙ্কার অজন্তা মেন্ডিস, ভারতের হরভজন সিংহ ও বাংলাদেশের তানজিম হাসান সাকিবের। এর মধ্যে আজন্তা মেন্ডিস ওই রেকর্ড গড়েছিলেন ২০১২ সালে জিম্বাবোয়ের বিরুদ্ধে। ভারতের হরভজন সিংহ ২০১২ সালের বিশ্বকাপেই ইংল্যান্ডের বিরুদ্ধে ২ ওভার মেডেন নিয়েছিলেন। আর বাংলাদেশের তানজিম সাকিব ২ ওভার মেডেন নেওয়ার কৃতিত্ব অর্জন করেছিলেন চলতি বিশ্বকাপে নেপালের বিরুদ্ধে। তিন বোলারকেই পিছনে ফেলে দিয়েছেন লকি ফার্গুসন।

সোমবার নিউজিল্যান্ডের ৩৩ বছর বয়সী পেসার প্রথম বলেই পাপুয়া নিউ গিনির অধিনায়ক আসাদ ভালাকে ফিরিয়ে দেন। ওই ওভার মেডেন করেন। প্রতিপক্ষের ব্যাটারদের উপরে চাপ তৈরিতে পাওয়ার প্লে’র পরে তাঁর হাতে বল  তুলে দেন নিউজিল্যান্ড অধিনায়ক। হতাশ করেননি ফার্গুসন। ওই ওভারেও মেডেন আদায় করে নেন। ১২তম ওভারে ফের বল করতে এসে চার্লস আমিনিকে আউট করেন। ওই ওভারেও একটি রান খরচ করেননি। স্পেলের শেষ ওভারে চাদ সোপারকে ১ রানে আউট করে মেডেন ওভার দিয়ে অসাধারণ স্পেল শেষ করেন ৩৩ বছর বয়সী পেসার। সেই সঙ্গে ইতিহাসে নিজের নাম খোদাই করে নেন।

Tags :
Lockie Ferguson.New Zealand Vs Papua New GuineaT20 World Cup
Next Article