OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

দাজিলিংয়ে বিনয় তামাংকে প্রার্থী করল না কংগ্রেস, কে হলেন?

04:30 PM Apr 02, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ দীর্ঘ টানাপোড়েনের পর দার্জিলিংয়ে প্রার্থীর নাম ঘোষণা করল কংগ্রেস । আসন্ন লোকসভা নির্বাচনে দার্জিলিং লোকসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন মুনিশ তামাং। দিন কয়েকআগে তিনি  অজয় এডওয়ার্ডের সঙ্গে দিল্লিতে এআইসিসি দপ্তরে গিয়ে কংগ্রেসে যোগ দেন । আর তারপরই পাহাড়ের রাজনীতিকে ঘোরাতে মনীশকে দার্জিলিং থেকে প্রার্থী করল কংগ্রেস।

মুনীশ তামাং হলেন পাহাড়ের অন্যতম গুরুত্বপূর্ণ রাজনৈতিক ব্যক্তিত্ব। জানা গিয়েছে, বেশ কয়েকটি গোর্খা সংগঠনের সংযুক্ত মঞ্চ ভারতীয় গোর্খা পরিসঙ্গের শীর্ষনেতা ছিলেন মুনীশ। শুধু তাই নয় তিনি দিল্লিতে অধ্যাপনা করতেন। দার্জিলিং ভুমিপুত্রকেই প্রার্থী করে শক্ত হল বাম-কংগ্রেস জোট।  

অন্যদিকে গত ২৬ নভেম্বর কংগ্রেসে যোগ দিয়ে এই আসনে প্রার্থীপদের বড় দাবিদার হয়ে ওঠেন প্রাক্তন গোর্খা জনমুক্তি মোর্চা ও তৃণমূল নেতা বিনয় তামাং। প্রার্থী ঘোষণায় দেরি হওয়ায় দলের বিরুদ্ধে ক্ষোভও প্রকাশ করেন বিনয়। আর তখনই কংগ্রেসে যোগদান করে দার্জিলিংয় লোকসভা কেন্দ্র থেকে  প্রার্থী হলেন  মুনিশ ।

প্রসঙ্গত, আগামী ২৪ এপ্রিল দার্জিলিঙে দ্বিতীয় দফায় ভোটগ্রহণ।  মনোনয়ের শেষ পর্ব আসন্ন হলেও কংগ্রেসের প্রার্থী ঘোষণা হচ্ছিল না। যা নিয়ে কিছুটা হলেও  তৈরি হয়েছিল উদ্বেগ। অবশেষে নির্বাচনের ২২ দিন আগে প্রার্থীর নাম ঘোষণা করল কংগ্রেস। অন্যদিকে দার্জিলিঙে তৃণমূলের হয়ে লড়বেন গোপাল লামা এবং বিজেপির  বিদায়ী সাংসদ রাজু বিস্তাক।

Tags :
2024 Lok Sabha electioncongressDarjeelingmunish tamang
Next Article