OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

রাজ্যে প্রথম দফার ভোট শান্তিপূর্ণ, জানাল নির্বাচন কমিশন

09:47 AM Apr 19, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : বিক্ষিপ্ত অশান্তির মধ্যেই সম্পন্ন হল বাংলায় প্রথম দফার ভোটগ্রহণ পর্ব। শুক্রবার সকাল থেকেই ভোটগ্রহণকে ঘিরে উত্তপ্ত ছিল কোচবিহার। তৃণমূল ও বিজেপির মধ্যে দফায় দফায় সংঘর্ষ বাঁধে। তবে বাকি ২টি কেন্দ্র জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে অবশ্য তেমন অশান্তির ঘটনা ঘটেনি। বিক্ষিপ্ত অশান্তির মধ্যেও ভোটদানের হারে বাংলাই সবার থেকে এগিয়ে রয়েছে। নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে, বিক্ষিপ্ত কিছু অশান্তির ঘটনা ঘটলেও রাজ্যে প্রথম দফার ভোট শান্তিপূর্ণ হয়েছে। বিকেল পাঁচটা পর্যন্ত বাংলায় ৩ কেন্দ্রে ভোটদানের হার ৭৭.৫৭ শতাংশ। কোচবিহারে ভোটদানের হার ৭৭,৭৩ শতাংশ, আলিপুরদুয়ারে ভোটদানের হার ৭৫.৫৪ শতাংশ ও জলপাইগুড়িতে ভোটদানের হার ৭৯.৩৩ শতাংশ।

এদিন ভোটের শুরু থেকেই দিনহাটায় তৃণমূল ব্লক সভাপতিকে মারধরের অভিযোগ ওঠে বিজেপির বিরুদ্ধে। নিজের বাড়ির থেকে কাছেই আক্রান্ত হন তৃণমূল নেতা। মারধরের ঘটনায় মাথা ফেটে যায় তৃণমূল কর্মীর। পাশাপাশি শীতলকুচির ছোট শালবাড়ি এলাকায় তৃণমূল ও বিজেপির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। ছোট শালবাড়ি ২৮৬ নম্বর বুথে হাতাহাতিতে জড়িয়ে পড়ে বিজেপি ও তৃণমূল কর্মী সমর্থকরা। বেলা যত গড়াতে থাকে অশান্তি ছড়িয়ে পড়ে কোচবিহারের আরও অনেক জায়গায়। এদিন সিতাই ব্লকের রাজাখোড়ায় তৃণমূলের ক্যাম্প অফিস ভাঙচুরের অভিযোগ ওঠে। রাজাখোড়া প্রাথমিক বিদ্যালয় বুথ সংলগ্ন ক্যাম্প অফিসকে ঘিরে তৃণমূল ও বিজেপি কর্মীদের মধ্যে ঝামেলা শুরু হয়। তৃণমূলের ক্যাম্প অফিস ভাঙচুরের অভিযোগ উঠেছে বিজেপি বিরুদ্ধে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান তৃণমূল প্রার্থী জগদীশ চন্দ্র বসুনিয়া।  প্রথম তিন ঘণ্টাতেই নির্বাচন কমিশনের কাছে ১৫১টি অভিযোগ জমা পড়ে। সবচেয়ে বেশি অভিযোগ জমা পড়ে কোচবিহার থেকে। বেলা যত গড়াতে থাকে অভিযোগ তত জমা হতে থাকে কমিশন অফিসে। একটা সময়ে ৩৮৩টি অভিযোগ জমা পড়ে নির্বাচন কমিশনে। ৩৮৩টির মধ্যে কোচবিহার থেকেই ১৭২টি অভিযোগ জমা পড়ে। তবে কমিশন সূত্রে খবর, এই সব অভিযোগের মধ্যে বেশিরভাগ অভিযোগেরই নিষ্পত্তি হয়ে গিয়েছে। 

এদিন ডাবগ্রাম বিধানসভা এলাকায় বিক্ষোভের মুখে পড়তে হয় বিজেপি বিধায়ক শিখা চট্টোপাধ্যায়কে। বিধায়কের উপস্থিতিতেই তৃণমূলের সঙ্গে বিজেপি কর্মীদের সংঘর্ষ শুরু হয়ে যায়।  এরপর পুলিশের সঙ্গেও ধস্তাধ্বস্তিতে জড়িয়ে পড়েন বিজেপি বিধায়ক। এই ঘটনায় জেলাশাসকের কাছ থেকে রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন। তবে এদিন বিক্ষিপ্ত অশান্তির মধ্যেও রাজনৈতিক সৌজন্যের বার্তাও দিলেন জলপাইগুড়ির তৃণমূল প্রার্থী নির্মল চন্দ্র রায়। ধূপগুড়িতে বিজেপির বুথ অফিসে যান জলপাইগুড়ির তৃণমূল প্রার্থী। তাঁকে স্বাগত জানান বিজেপি কর্মীরা। 

 

 

 

Tags :
CochbeharLoksabha Election 2024loksabha vote
Next Article