For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

প্রয়াত হলিউডের কিংবদন্তি অভিনেতা M Emmet Walsh

তিনি টিভিতেও সক্রিয়ভাবে অভিনয় করেছিলেন। এমনকি ভয়েস অভিনেতা হিসাবেও তাঁর যথেষ্ট চাহিদা ছিল। ১৯৮২ সালে মুক্তিপ্রাপ্ত ব্লেড রানারে, ওয়ালশ পুলিশ ক্যাপ্টেনের ভূমিকায় অভিনয়ের মাধ্যমে বেশি জনপ্রিয়তা অর্জন করেছিলেন। 
03:29 PM Mar 21, 2024 IST | Sushmitaa
প্রয়াত হলিউডের কিংবদন্তি অভিনেতা m emmet walsh
Advertisement

নিজস্ব প্রতিনিধি: হলিউডে একের পর এক শোকের ছায়া। হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন স্বনামধন্য হলিউড অভিনেতা এম এমেট ওয়ালশ। গত ১৯ মার্চ ভার্মন্টের একটি হাসপাতালে কার্ডিয়াক অ্যারেস্টে আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন অভিনেতা। বিষয়টি তাঁর মৃত্যুর ২ পর নিশ্চিত করলেন অভিনেতার ব্যবস্থাপক স্যান্ডি জোসেফ। মৃত্যুকালে অভিনেতার বয়স হয়েছিল ৮৮ বছর। গোটা কেরিয়ারে প্রায় ১৫০ টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন এম এমেট ওয়ালশ (M Emmet Walsh)।

Advertisement

এম এমেট ওয়ালশ 'ব্লেড রানার', 'নাইভস আউট' এবং 'ব্লাড সিম্পল'-এ তাঁর ভূমিকারজ জন্যে জনপ্রিয় ছিলেন। মুলত নেগেটিভ চরিত্রে অভিনয়ের জন্য পরিচিত ছিলেন ওয়ালশ। তার সবচেয়ে প্রশংসিত ভূমিকাগুলির মধ্যে একটি ছিল ব্লাড সিম্পল। সেখানে তিনি সেরা পুরুষ প্রধান চরিত্রে অভিনয়ের জন্য প্রথম ফিল্ম ইন্ডিপেন্ডেন্ট স্পিরিট পুরস্কার পেয়েছিলেন। এছাড়াও ওয়ালশ ১৯৭০ এর দশকের বেশ কয়েকটি উল্লেখযোগ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন, যার মধ্যে লিটল বিগ ম্যান উইথ ডাস্টিন হফম্যান, হোয়াটস আপ, ডক? রায়ান ও'নিল এবং বারব্রা স্ট্রিস্যান্ডের সঙ্গে স্ল্যাপ শট এবং স্টিভ মার্টিনের সঙ্গে দ্য জার্ক চলচ্চিত্রে অভিনয় করেন। ভার্মন্টের সোয়ানটনে বেড়ে ওঠা তাঁর। তিনি টিভিতেও সক্রিয়ভাবে অভিনয় করেছিলেন। এমনকি ভয়েস অভিনেতা হিসাবেও তাঁর যথেষ্ট চাহিদা ছিল। ১৯৮২ সালে মুক্তিপ্রাপ্ত ব্লেড রানারে, ওয়ালশ পুলিশ ক্যাপ্টেনের ভূমিকায় অভিনয়ের মাধ্যমে বেশি জনপ্রিয়তা অর্জন করেছিলেন। 

Advertisement

ওয়ালশ ১৯৭৯ সালে মুক্তিপ্রাপ্ত দ্য জার্ক-এ একজন স্নাইপারের ভূমিকায় অভিনয় করেছিলেন, যা কার্ল রেইনার দ্বারা পরিচালিত হয়েছিল। এটিতে স্টিভ মার্টিন, বার্নাডেট পিটার্স গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছিলেন। ওয়ালশ রিডলি স্কটের ১৯৮২ সালের চলচ্চিত্র ব্লাড সিম্পল-এ গোয়েন্দা লরেন ভিসারের চরিত্রে অভিনয় করেছিলেন।তিনি ১৯৮৬ সালের হরর ফিল্ম ক্রিটারস-এ দুর্নীতিগ্রস্ত শেরিফের চরিত্রে অভিনয় করেছিলেন।

Advertisement
Tags :
Advertisement