For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

নিটের প্রশ্ন ফাঁসকান্ডে মধ্যমগ্রাম ও কলকাতা থেকে একাধিক গ্রেফতার

09:10 PM Jun 28, 2024 IST | Subrata Roy
নিটের প্রশ্ন ফাঁসকান্ডে মধ্যমগ্রাম ও কলকাতা থেকে একাধিক গ্রেফতার
Advertisement

নিজস্ব প্রতিনিধি, মধ্যমগ্রাম: নিটের প্রশ্ন ফাঁস কান্ডে বিহার পুলিশের অর্থনৈতিক অপরাধ ইউনিট কৌশিক কুমার কর এবং সঞ্জয় দাস ( উত্তর ২৪ পরগণার বাসিন্দা) এবং কলকাতার সুমন বিশ্বাস ও আরও একজনকে গ্রেফতার করে। ধৃত ব্যক্তি, সৌরভ বন্দোপাধ্যায়, উত্তরপ্রদেশের(Uttarpradesh) লখনউয়ের বাসিন্দা। মধ্যমগ্রাম থানার গঙ্গানগর এলাকায় কৌশিক কুমার করের ব্লাসিং সিকিওর প্রেস প্রাইভেট লিমিটেড সংস্থাটি রয়েছে । শুক্রবার সকাল থেকে কোম্পানির দরজায় তালা দিয়ে দেওয়া হয়েছে। মধ্যমগ্রাম থানার পুলিশ এবং কারাখানার কর্মীদের ঢুকতে দেওয়া হচ্ছে না।

Advertisement

কৌশিক কুমার কর-এর কলকাতা-ভিত্তিক সংস্থা, ক্যালটেক্স মাল্টিভেঞ্চার প্রাইভেট লিমিটেডকে বিহার কনস্টেবল নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র মুদ্রণ এবং সরবরাহ করার চুক্তি দেওয়া হয়েছিল। যাই হোক, এটি আবিষ্কৃত হয়েছিল যে ক্যালটেক্স মাল্টিভেঞ্চার প্রাইভেট লিমিটেড ছিল একটি এককক্ষের শেল ফার্ম ।যার কোন কর্মচারী নেই এবং প্রশ্নপত্র মুদ্রণ এবং সরবরাহ করা হয়েছিল ব্লেসিং সিকিউরড প্রেস প্রাইভেট লিমিটেডকে আউটসোর্স করা হয়েছিল। যেখানে কর - এর স্ত্রী একজন পরিচালক ছিলেন।

Advertisement

আরও তদন্তে জানা গেছে, যে কর -এর আগে ২০১৯ সালে উত্তরপ্রদেশ পাবলিক সার্ভিস কমিশন (UPPSC) এবং ২০২২ সালে অরুণাচল প্রদেশ পাবলিক সার্ভিস কমিশন (APPSC) পরিচালিত নিয়োগ পরীক্ষার জন্য প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় জড়িত ছিল, যা তাকে ব্লেসিং সিকিউরড প্রতিষ্ঠা করতে প্ররোচিত করেছিল। তদন্তকারীরা বিগত এই অপরাধের খতিয়ান খতিয়ে দেখছে।

Advertisement
Tags :
Advertisement