For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় মৃত ১৫, ক্ষতিপূরণের ঘোষণা কেন্দ্রের, উত্তরবঙ্গের পথে মমতা

উত্তরবঙ্গের পথে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যাবেন তিনি দুর্ঘটনাস্থলে। হাসপাতালে গিয়ে কথা বলবেন আহতদের সঙ্গেও।
12:38 PM Jun 17, 2024 IST | Koushik Dey Sarkar
কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় মৃত ১৫  ক্ষতিপূরণের ঘোষণা কেন্দ্রের  উত্তরবঙ্গের পথে মমতা
Courtesy - Facebook
Advertisement

নিজস্ব প্রতিনিধি: উত্তরবঙ্গের(North Bengal) দার্জিলিং জেলার রাঙাপানিতে(Rangapani) সোমবার সকালে ঘটে গিয়েছে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা(Train Accident)। আগরতলা থেকে শিয়ালদামুখী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের(Kanchenjunga Express) পিছনে এদিন সজোরে ধাক্কা মেরেছে একটি মালগাড়ি। সেই দুর্ঘটনার জেরে বেলা সাড়ে ১২টা পর্যন্ত পাওয়া বেসরকারি সূত্রের খবর বলছে মৃতের সংখ্যা হয়েছে ১৫ এবং আহতের সংখ্যা ৬০। তবে রেলের তরফে মাত্র ৮জনের মৃত্যুর খবর স্বীকার করা হয়েছে। একই সঙ্গে আহতের সংখ্যা জানানো হয়েছে ৩০। দুর্ঘটনার পরে পরেই ট্যুইট করে বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi)। সেই সঙ্গে তাঁর কার্যালয় থেকে দুর্ঘটনায় হতাহতের জন্য ক্ষতিপূরণের বিষয়টিও ঘোষণা করা হয়েছে। দুর্ঘটনায় যাদের মৃত্যু হয়েছে, তাঁদের পরিবারকে এককালীন ২ লক্ষ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানিয়েছে প্রধানমন্ত্রীর দফতর। একইসঙ্গে এদিন দুর্ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। কলকাতা থেকে বিশেষ বিমানে তিনি বাগডোগরা যাচ্ছেন ও সেখান থেকে সড়কপথে পৌঁছাবেন দুর্ঘটনাস্থলে। একই সঙ্গে হাসপাতালে গিয়ে দেখা করবেন আহতদের সঙ্গে।

Advertisement

এদিন প্রধানমন্ত্রী ট্যুইট করে জানিয়েছেন, ‘পশ্চিমবাংলায় ঘটে যাওয়া ট্রেন দুর্ঘটনা খুবই মর্মদায়ক। নিহতের পরিজনকে আমি অন্তর থেকে শোকজ্ঞাপন করছি। দুর্ঘটনায় যারা আহত হয়েছে তাঁরা দ্রুত সুস্থ হয়ে উঠুন এই কামনা করছি। আমি রেলের আধিকারিকদের সঙ্গে দুর্ঘটনা নিয়ে কথা বলেছি ও যা জানার তা জেনেছি। উদ্ধারকার্য চলছে, রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব দুর্ঘটনাস্থলে যাচ্ছেন।’ এদিকে দুর্ঘটনার জেরে কলকাতা-শিলিগুড়ি রেল যোগাযোগ ব্যাহত হয়েছে। রাজধানী এক্সপ্রেস, বন্দেভারত এক্সপ্রেস-সহ বেশ কিছু ট্রেনের গতিপথ বদল করা হয়েছে। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের আটকে যাওয়া যাত্রীদের উদ্ধারের জন্য উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের তরফে বাস পরিষেবার বন্দোবস্ত করা হয়েছে। আপাতত ১০টি বাস দুর্ঘটনাস্থলে রওনা দিয়েছে বলে জানান উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগমের চেয়ারম্যান পার্থপ্রতিম রায়। তিনি জানিয়েছেন, ‘সোমবার বিকেল থেকে শিলিগুড়ি তেনজিং নোরগে বাস টার্মিনাস থেকে শিলিগুড়ি-কলকাতা অতিরিক্ত বাস পরিষেবা চালু থাকবে।’ কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের যাত্রীরা জানাচ্ছেন, দুর্ঘটনার সময় আচমকা প্রবল ধাক্কা অনুভূত হয় ট্রেনের ভিতরে। এক বার নয়, পর পর চার বার ধাক্কা লাগে। যাত্রীরা একে অপরের ওপরে পড়ে যান।

Advertisement

Advertisement
Tags :
Advertisement