OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

১৩ ফেব্রুয়ারি হুগলি জেলা সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী

আগামী ১৩ ফেব্রুয়ারি হুগলি জেলা সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি সেদিন গোঘাটে জনসভা ও আরামবাগে প্রশাসনিক বৈঠক করবেন।
09:24 AM Feb 04, 2024 IST | Koushik Dey Sarkar
Courtesy - Google and Facebook.

নিজস্ব প্রতিনিধি: কিছুদিন আগেই ৫ দিনের জেলা সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। সভা করেছিলেন কোচবিহার, শিলিগুড়ি, রায়গঞ্জ, বালুরঘাট, বহরমপুর ও শান্তিপুরে। সব কিছু ঠিক থাকলে আবার ও জেলা সফরে বার হচ্ছেন মুখ্যমন্ত্রী। আগামী ৮ ফেব্রুয়ারি রাজ্য বিধানসভায় পেশ হবে ২০২৪-২৫ অর্থবর্ষের রাজ্য বাজেট। ৯ এবং ১০ তারিখ সেই বাজেটের ওপর আলোচনা হবে। তারপরেই মুখ্যমন্ত্রী জেলা সফরে বার হতে পারেন বলে জানা গিয়েছে। ১৩ ফেব্রুয়ারি তাঁর জেলা সফরে থাকছে হুগলি জেলা(Hooghly District)। সেদিন তিনি গোঘাটে(Goghat) সভা করার পাশাপাশি আরামবাগে(Aarambag) প্রশাসনিক বৈঠকও করতে পারেন বলে জানা গিয়েছে। তবে এই সফরসূচী এখনও চূড়ান্ত না হওয়ায় সরকারি ভাবে কিছু ঘোষণা করা হয়নি।

আরামবাগ মহকুমা একসময় রীতিমত বামদুর্গ হিসাবেই পরিচিত ছিল। ২০১১ সালের পরেও সেখানে বাম প্রভাব কিছুটা হলেও অটুট রয়ে গিয়েছে। বাংলার মাটিতে বিজেপির উত্থানের জেরে সেই আরামবাগ মহকুমারও রাজনৈতিক ভাবে ভোল বদলেছিল। উনিশের লোকসভা ভোটে আরামবাগ লোকসভা কেন্দ্রেটি তৃণমূলের দখলে গেলেও সেই জয়ে ভোটের ব্যবধান ছিল মাত্র দেড় হাজার। আবার একুশের ভোটে এই আরামবাগ মহকুমার সবকটি আসনই গিয়েছিল বিজেপির দখলে। গোঘাট, খানাকুল, পুরশুড়া ও আরামবাগ বিধানসভা কেন্দ্রে জয়ী হয়েছিল বিজেপির প্রার্থীরা। তবে গত বছরের পঞ্চায়েত নির্বাচনে সেই ছবি বদলেছে। মহকুমার ৬টি পঞ্চায়েত সমিতির মধ্যে মাত্র ১টি পঞ্চায়েত সমিতি দখল করতে পেরেছে বিজেপি। এই অবস্থায় যখন দুয়ারে ২৪’র ভোট(General Election 2024) কড়া নাড়ছে তখন সেই জেলা সফরে আসছেন মুখ্যমন্ত্রী। জেলায় এসে তিনি আমজনতাকে সরকারি পরিষেবা প্রদান করার পাশাপাশি কয়েকশো কোটি টাকার প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করবেন। সেই সঙ্গে বার্তা দেবেন আমজনতাকেও। তাঁর সেই সভার দিকেই তাকিয়ে থাকছে জেলার জনতার পাশাপাশি তৃণমূলের নেতাকর্মী ও সমর্থকেরাও।

রেলমন্ত্রী থাকাকালীন সময়ে মমতা যে তারকেশ্বর বিষ্ণুপুর রেলপ্রকল্পের ঘোষণা করেছিলেন, সেই প্রকল্পের কাজ অনেকটা এগিয়ে গেলেও ভবাদিঘীর সমস্যা এখনও মেটেনি। ভবাদিঘীর অবস্থান যে গোঘাটে এবার সেখানেই সভা করবেন মুখ্যমন্ত্রী। স্বাভাবিক ভাবেই সেই সভা থেকে তিনি ভবাদিঘী নিয়ে কী বার্তা দেন সেইদিকেও নজর থাকবে সকলের। একই সঙ্গে একসময়কার বামদুর্গে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী বামেদের কীভাবে নিশানা বানান সেটাও দেখবেন আমজনতা। অস্বীকার করার উপায় নেই উনিশের লোকসভা ভোটে বাংলার মাটিতে বিজেপির উত্থানের পিছনে বড় ভূমিকা নিয়েছিল বাম ভোট রামের ঝুলিতে যাওয়ার ঘটনা। একুশের বিধানসভা ভোটেও সেই ঘটনা অব্যাহত ছিল আরামবাগ মহকুমা এলাকায়। এবারে ২৪’র ভোটে আরামবাগ লোকসভা কেন্দ্র ছিনিয়ে নিতে কোমর বেঁধে নামছে বিজেপি। এই অবস্থায় তৃণমূলের রণকৌশল কী হবে সেটাও গোঘাটের সভা থেকে বেঁধে দিতে পারেন মুখ্যমন্ত্রী। তাই জেলার তৃণমূল নেতৃত্ব এখন মুখ্যমন্ত্রীর সভার দিকেই তাকিয়ে থাকছে।

Tags :
AarambagGeneral Election 2024Goghat.Hooghly District.Mamata Banerjee
Next Article