For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

‘আমাদের এখানে তেল ভরবে, অথচ আমরাই যেতে পারব না’, ক্ষুব্ধ মমতা দিলেন চরম হুঁশিয়ারি

আমাদের এখানে তেল ভরবে, অথচ আমরাই যেতে পারব না এটা হতে পারে না। এর পর আমাদেরও ভাবতে হবে - চরম হুঁশিয়ারি মমতার।
05:24 PM Jun 17, 2024 IST | Koushik Dey Sarkar
‘আমাদের এখানে তেল ভরবে  অথচ আমরাই যেতে পারব না’  ক্ষুব্ধ মমতা দিলেন চরম হুঁশিয়ারি
Courtesy - Facebook and Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: সোম সকালে উত্তরবঙ্গের(North Bengal) দার্জিলিং জেলার শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়া ব্লকের রাঙাপানি(Rangapani) স্টেশনের কাছে ঘটে গিয়েছে ভয়াবহ এক ট্রেন দুর্ঘটনা(Kanchanjungha Express Accident)। সেই দুর্ঘটনার খবর পেয়েই দেশের প্রাক্তন রেলমন্ত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) তাঁর উদ্বেগ জানিয়ে ট্যুইট করেছিলেন। সেই সঙ্গে উদ্ধারকার্যের জন্য স্থানীয় প্রশাসনকে প্রয়োজনীয় নির্দেশও দিয়েছিলেন। নির্দেশ দিয়েছিলেন মুখ্যসচিব, স্বাস্থ্যসচিব-সহ রাজ্য প্রশাসনের পদস্থ অফিসারদের। তার পরেই মুখ্যমন্ত্রী প্রস্তুতি নেন উত্তরবঙ্গ রওনা হওয়ার। কিন্তু সেখানেই থমকাতে হয় তাঁকে। দেখা যায় বেলা সাড়ে ১২টার বিমানে জায়গা নেই। দুপুরে এয়ার ইন্ডিয়ার বিমানই নেই। এমনকি রাজ্য সরকারকে না জানিয়ে রাজ্যে বিমানটিকেও অন্য জায়গায় পাঠিয়ে দেওয়া হয়। এর জেরে মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গে পাড়ি জমাতেই বিকাল হয়ে যায়। এদিন কলকাতা বিমানবন্দরে(Kolkata Airport) সাংবাদিকদের কাছে বিমান নিয়ে এই অব্যবস্থায় নিজের ক্ষোভ উগরে দেন মমতা। একইসঙ্গে চরম হুঁশিয়ারিও দিয়ে দেন।

Advertisement

ঠিক কী বলেছেন মমতা? এদিন মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ‘উত্তরবঙ্গ যাওয়ার এত কম বিমান কেন? বিমানের যে এই অবস্থা, আমি তো জানতামই না। দুপুর ১২টা ৪০ এ উত্তরবঙ্গের বিমান। সেটা তো বুক হয়ে গিয়েছে পুরো। তার পর সেই বিকেলে বিমান। মাঝে আর একটাও বিমান নেই। এই কারণেই তো যেতে এত দেরি হচ্ছে। ইন্ডিগোর বিমানে বুক করা হল। প্রথমে বলছিল, এয়ার ইন্ডিয়ার বিমান। কিন্তু তা নয়। এত কম বিমান উত্তরবঙ্গে যাওয়ার! অথচ এখানে এসেই বিমানগুলো ফ্রিতে জ্বালানি তেল ভরে আর যাওয়ার বেলায় সব বাতিল করবে। আমাদের এখানে তেল ভরবে, অথচ আমরাই যেতে পারব না এটা হতে পারে না। এর পর আমাদেরও ভাবতে হবে।’ নবান্ন সূত্রে জানা গিয়েছে, দুর্ঘটনার কথা শোনার পরেই মমতা অকুস্থলে যাওয়ার সিদ্ধান্ত নেন।

Advertisement

কিন্তু বিমানবন্দর সূত্রে জানা যায়, বিকেল সাড়ে ৪টের আগে বাগডোগরা যাওয়ার কোনও বাণিজ্যিক উ়ড়ান নেই। রাজ্য সরকার যে বিশেষ বিমানটি নিয়ে রেখেছে, সেটিও অনিবার্য কারণে সোমবার পাওয়া যায়নি। দিল্লি বা অন্য রাজ্য থেকে বিমান এনে উত্তরবঙ্গ রওনা হতে গেলেও বিকেল গড়িয়ে যাবে। ফলে প্রাথমিক ভাবে ঠিক হয়েছিল, বিকালের বাণিজ্যিক উড়ানেই উত্তরবঙ্গে রওনা দেবেন মুখ্যমন্ত্রী। নবান্ন থেকে হেলিকপ্টারের বন্দোবস্ত করারও চেষ্টা করা হয়েছিল। কিন্তু তা-ও পাওয়া যায়নি। তা ছাড়া উত্তরবঙ্গে আবহাওয়ার যা অবস্থা, তাতে কপ্টার ওড়ার ক্ষেত্রেও ঝুঁকি রয়েছে। তাই সেই পরিকল্পনাও বাতিল হয়।

Advertisement
Tags :
Advertisement