For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

চেন্নাইয়ের কোয়েম্বাটুর থেকে বাংলার এসটিএফ গ্রেফতার করল জঙ্গি আনোয়ার শেখকে

08:16 PM Jun 29, 2024 IST | Subrata Roy
চেন্নাইয়ের কোয়েম্বাটুর থেকে বাংলার এসটিএফ গ্রেফতার করল জঙ্গি আনোয়ার শেখকে
Advertisement

নিজস্ব প্রতিনিধি: কয়েকদিন আগে পশ্চিম বর্ধমান জেলার কাঁকসায় জঙ্গি সন্দেহে এক জঙ্গি গ্রেফতারের পর শুক্রবার রাত্রে চেন্নাইয়ের(Chennai) কোয়েম্বাটুর থেকে বাংলার এসটিএফ গ্রেফতার করল পূর্ব বর্ধমানের মঙ্গলকোটের কুলসোনা গ্রামের বাসিন্দা আনোয়ার শেখকে(Anwar Sk.)। শনিবার কোয়েম্বাটুর আদালতে তাকে তোলার পর নিয়ে আসা হচ্ছে পশ্চিমবঙ্গে। খাগড়াগড় বিস্ফোরণ কাণ্ডের পরেই নজর ছিল এস টি এফ - এর জঙ্গি সংগঠনগুলোর ওপর। এরপর নজরদারির ফলে এক এক করে দু তিনটি জঙ্গি সংগঠনের ৩০ জন জঙ্গিকে গ্রেফতার করে এস টি এফ(STF)।

Advertisement

গত কয়েকদিন আগে পশ্চিম বর্ধমানের কাঁকসা থেকেও গ্রেফতার করা হয় জঙ্গি সন্দহে এক ব্যক্তিকে ।এরপর ২৮/৬/২০২৪ তারিখে চেন্নাইয়ের কোয়েম্বাটুর থেকে গ্রেফতার করা হয় আনোয়ার শেখকে। বাড়ি পূর্ব বর্ধমানের মঙ্গলকোট বিধানসভার কুলসোনা গ্রামে।বাড়িতে এসে দেখা যায়, গ্রামবাসীরা ভিড় করে রয়েছে। আনোয়ারের স্ত্রী কান্নাকাটি করছে, পরিবার পরিজনদের আনাগোনা রয়েছে। পরিবার ও গ্রামবাসীরা মেনে নিতে পারছেন না যে ছেলেটা কোনদিন চায়ের দোকানে আড্ডা মারেনি, পরিবারের জন্য দিনরাত এক করে পরিশ্রমের জন্য বারবার বাইরে যেতে হয় কাজের জন্য সেই ছেলেকে কিভাবে জঙ্গি সন্দেহে গ্রেফতার করলো এসটিএফ?

Advertisement

জানা যায়, খাগড়াগড় বিস্ফোরণ কাণ্ডের পর আনোয়ার শেখকে আটক করেছিল এসটিএফ এবং জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দিয়েছিল।আনোয়াররা তিন ভাই। আনোয়ার বাড়ির মেজো ছেলে। ছোটবেলাতেই মা মারা গেলে মাসির কাছে মানুষ আনোয়ার। বাবার নাম আনিসুর রহমান শেখ। পেশায় দিনমজুর । আনোয়ার ও দিনমজুরির কাজ করতো কিন্তু দিনমজুরির কাজ গ্রামে না থাকায় সে প্রায়শই পাড়িয়ে দিত ভিন রাজ্যে এমনটাই দাবি পরিবারের।কোয়েম্বাটুর আদালতে আনোয়ারকে রিমান্ডে নিয়ে রাজ্যে নিয়ে আসছে এসটি এফ। এরপর সে জঙ্গি কার্যকলাপে কি কি ভাবে যুক্ত তার তল্লাশ শুরু করবে এস টি এফ।

Advertisement
Tags :
Advertisement