For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

'আমি ব্রাহ্মণ, শাবানা মুসলিম, আমাদের বিয়েতে আপত্তি ছিল পরিবারের': মনোজ

তবে অভিনেতার বোন বলেন যে, শাবানা তাঁদের পরিবারের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করছিলেন এবং তিনি মুসলমান হওয়া সত্ত্বেও মন্দিরে তাদের সঙ্গে গান গিয়েছিলেন
03:19 PM Feb 26, 2024 IST | Sushmitaa
 আমি ব্রাহ্মণ  শাবানা মুসলিম  আমাদের বিয়েতে আপত্তি ছিল পরিবারের   মনোজ
Advertisement

নিজস্ব প্রতিনিধি: মনোজ বাজপেয়ী(MANOJ BAJPAYEE), বলিউডের একজন স্বনামধন্য অভিনেতা। মাঝে মধ্যেই নানা কারণে অভিনেতা খবরের শিরোনামে আসেন। দিন কয়েক আগেই তিনি গিয়েছিলেন বার্লিন ফিল্ম ফেস্টিভ্যালে। সেখানে আল্লু অর্জুনের সঙ্গেও দেখা হয়েছিল অভিনেতার। যাই হোক, ব্যক্তিগত জীবনে অভিনেত্রী শাবানা রাজাকে বিয়ে করেছেন মনোজ বাজপেয়ী। যিনি কিনা মুসলিম পরিবারের মেয়ে। আর অভিনেতা হিন্দু। সেই কারণে তাঁদের বিয়েটা নিয়ে আপত্তি ছিল মনোজের পরিবারে। শাবানাও বলিউডের একজন জনপ্রিয় অভিনেত্রী ছিলেন।

Advertisement

কিন্তু কিলার স্যুপ অভিনেতাকে বিয়ের পর, তিনি অভিনয় ছেড়ে দেন। মনোজ বাজপেয়ীকে ভালবেসেই বিয়ে করেন শাবানা। মনোজের জীবনী থেকে জানা যায় যে, ব্রাহ্মণ পরিবারের ছেলে হয়ে একজন মুসলিম মেয়েকে বিয়ে করা তাঁর পক্ষে সহজ ছিল না। মনোজের জীবনীতে, পীযূষ পান্ডে উল্লেখ করেছেন, মনোজ ১৯৯৯ সালে শাবানাকে নিয়ে তিনি প্রথম গ্রামে গিয়েছিলেন, যখন তাঁর বোনের বিয়ে ছিল। সেই সময়েই তিনি তাঁর পরিবারকে তাঁদের সম্পর্কের ইঙ্গিত দেন। তবে অভিনেতার বোন বলেন যে, শাবানা তাঁদের পরিবারের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করছিলেন এবং তিনি মুসলমান হওয়া সত্ত্বেও মন্দিরে তাদের সঙ্গে গান গিয়েছিলেন। এরপরেই তাঁর পরিবার তাঁদের সম্পর্কের বিষয়টি আস্তে আস্তে মেনে নিতে শুরু করে। আসলে শাবানা কখনই তাঁদের অনুভব করায়নি যে, সে অন্য ধর্মের।

Advertisement

মনোজ বাজপেয়ী বলেছিলেন, "আমার পরিবার হয়তো শাবানার ধর্ম নিয়ে চিন্তিত ছিল, কিন্তু কেউই প্রকাশ্যে তা প্রকাশ করেনি। তারা কোনো দুঃখও প্রকাশ করেনি। অন্যদিকে, শাবানার পরিবার ছিল খোলামেলা এবং প্রগতিশীল। তারা আন্তঃধর্মের বিরোধী ছিল না। অবশেষে দুই পরিবারের মতেই বিয়ে হয় শাবানা ও মনোজের।"

Advertisement
Tags :
Advertisement