For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

গঙ্গার নীচেও মিলবে মোবাইল নেটওয়ার্ক, জানাল মেট্রো রেল

06:16 PM Jun 27, 2024 IST | Mainak Das
গঙ্গার নীচেও মিলবে মোবাইল নেটওয়ার্ক  জানাল মেট্রো রেল
Advertisement

নিজস্ব প্রতিনিধি : গঙ্গার নীচে মেট্রোর ভিতরেও পাওয়া যাবে মোবাইল নেটওয়ার্ক। যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে এই নেটওয়ার্ক বৃদ্ধি করা হচ্ছে। মেট্রো রেলের তরফে এই কথা জানানো হয়েছে। উল্লেখ্য, সম্প্রতি গঙ্গার নীচ দিয়ে মেট্রো রেল পরিষেবা শুরু হয়েছে।

Advertisement

বৃহস্পতিবার মেট্রো রেলের তরফে বিবৃতিতে জানানো হয়েছে, গঙ্গার নীচে মেট্রোর মধ্যে কোনও নেটওয়ার্কের সমস্যা হবে না। যাত্রীরা ফাইভ জি মেট্রো পরিষেবা পাবেন। এতদিন গঙ্গার নীচের স্টেশনগুলিতে একটি বহুল ব্যবহৃত সংস্থার নেটওয়ার্ক বসানো ছিল। ওই সংস্থার লাইন যারা ব্যবহার করতেন তাঁরাই নেটওয়ার্ক পেতেন। এবার আরও একটি সংস্থা নেটওয়ার্ক বসিয়েছে স্টেশনগুলিতে। এরফলে আরও বেশি সংখ্যক মানুষ মোবাইল নেটওয়ার্ক পরিষেবা পাবেন। এই পরিষেবা চালু হলে যাত্রীদের গঙ্গার নীচে থাকাকালীন মেট্রোয় কানেকশান পেতে আর কোনও অসুবিধা হবে না। 

Advertisement

উল্লেখ্য, গঙ্গার নীচে মেট্রো পরিষেবা চালু রয়েছে ইস্ট ওয়েস্ট মেট্রো রেল প্রকল্পে। শুধু এই প্রকল্পেই নয়, কলকাতা মেট্রোর ব্লু লাইন দমদম থেকে রবীন্দ্র সরোবর পর্যন্ত মাটির নীচে সুড়ঙ্গ পথের মধ্য দিয়ে মেট্রো চলাচল করে। সেখানেও আগে নেটওয়ার্কের সমস্যা ছিল। তবে ধীরে ধীরে সেই নেটওয়ার্ক পরিষেবার উন্নতি হয়েছে। 

Advertisement
Tags :
Advertisement