For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

রবিবার সকাল ৭টা থেকে কলকাতায় মেট্রো পরিষেবা শুরু

06:45 PM Jun 12, 2024 IST | Subrata Roy
রবিবার সকাল ৭টা থেকে কলকাতায় মেট্রো পরিষেবা শুরু
Advertisement

নিজস্ব প্রতিনিধি: আগামী রবিবার ১৬জুন সিভিল সার্ভিসের প্রিলিমিনারি পরীক্ষা রয়েছে। তাই পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ তাদের ট্রেন চলাচলের সময়সূচী পরিবর্তন করেছে। কলকাতার মেট্রো রেলের পক্ষ থেকে জানানো হয়েছে ওই দিন সকাল সাতটায় কবি সুভাষ এবং দমদম থেকে মেট্রো পরিষেবা শুরু হবে। দক্ষিণেশ্বর থেকে মেট্রো পরিষেবা শুরু হবে সকাল ৭ টা বেজে ১৫ মিনিট নাগাদ । রবিবার কবি সুভাষ এবং দক্ষিণেশ্বরে মধ্যে আটটি অতিরিক্ত মেট্রো পাওয়া যাবে। সাধারণত রবিবার মেট্রো পরিষেবা শুরু হয় সকাল ন'টা থেকে।

Advertisement

কিন্তু আসছে রবিবার দমদম এবং কবি সুভাষ থেকে প্রথম মেট্রো ছাড়বে সকাল সাতটায়। রবিবার মোট ১৩০ টি মেট্রো চলাচল করে। কিন্তু আগামী রবিবার ১৬ই জুন ১৩৮ টি মেট্রো চলাচল করবে। সকাল সাতটা থেকে নটার মধ্যে মেট্রো পরিষেবা আধঘন্টা অন্তর পাওয়া যাবে বলে জানা গিয়েছে। আগামী রবিবার ১৩৩টি মেট্রো চলবে দক্ষিণেশ্বর ও কবি সুভাষের মধ্যে। আপ এবং ডাউন লাইনে দুদিকেই ঊনসত্তরটি করে মেট্রো রেলের পরিষেবা পাওয়া যাবে। তবে চাকরি পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে অতিরিক্ত সময় মেট্রো চালানোর তরুন শেষ পরিষেবার সময় সূচিতে কোন পরিবর্তন হচ্ছে না বলে জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ।

Advertisement

মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন শুধুমাত্র পরীক্ষার্থীরা নয়, সাধারণ যাত্রীরাও এই মেট্রো পরিষেবা পাবেন। কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ এর আগেও বিশেষ দিনগুলিতে স্পেশাল মেট্রো চালিয়েছে। উৎসবের মরশুমে শুধু নয়, বিভিন্ন পরীক্ষা অথবা ইডেনে ক্রিকেট ম্যাচেও স্পেশাল মেট্রোর পরিষেবা দেয় মেট্রো কর্তৃপক্ষ।

Advertisement
Tags :
Advertisement