OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

‘লক্ষ কণ্ঠে গীতাপাঠ— এখান থেকেও দুর্নীতি, টাকা উপার্জন?’, অনুপম বাণে বিদ্ধ বিজেপি

বিজেপি নেতাদের বিরুদ্ধে ভিআইপি কার্ডের বিনিময়ে মোটা টাকা তোলার অভিযোগ তুলেছেন বিজেপিরই সর্বভারতীয় সাধারণ সম্পাদক অনুপম হাজরা।
05:21 PM Dec 24, 2023 IST | Koushik Dey Sarkar
Courtesy - Facebook

নিজস্ব প্রতিনিধি: কলকাতার(Kolkata) ব্রিগেডে(Brigade Parade Ground) আয়োজিত হল গীতাপাঠের(Geeta Path) অনুষ্ঠান। এই অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা থাকলেও শেষ মুহূর্তে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাঁর কর্মসূচি বাতিল করে দেন। ফলে এই ধর্মীয় কর্মসূচির জৌলুস একলাফে অনেকটাই ফিকে হয়ে গিয়েছিল আগেই। এবার গীতাপাঠ অনুষ্ঠানের সঙ্গে জড়াল আর্থিক দুর্নীতির অভিযোগ। বিজেপি(Bengal BJP) নেতাদের বিরুদ্ধে ভিআইপি কার্ডের(VIP Card) বিনিময়ে মোটা টাকা তোলার অভিযোগ তুলেছেন বিজেপিরই সর্বভারতীয় সাধারণ সম্পাদক অনুপম হাজরা(Anupam Hazra)। স্বাভাবিক ভাবেই এই অভিযোগ সভা শেষে বাড়তি মাত্রা পেয়ে গিয়েছে। কেননা সভা সুপারডুপার ফ্লপ। এক লক্ষ মানুষের জমায়েত তো দূরের কথা, ৫০ হাজার লোকও হয়নি। স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠেছে, অনুপমের তোলা অভিযোগ কী সত্যি?

গতকাল অর্থাৎ শনিবার অনুপম ফেসবুকে একটি ছবি দিয়ে পোস্ট করেছেন। যে ছবিটি তিনি দিয়েছেন তা এদিনের গীতাপাঠের অনুষ্ঠানের ভিআইপি কার্ডের ছবি। তাতেই তিনি লিখেছেন, ‘#চোর_মুক্ত_বিজেপি_চাই  এটা যদি সত্যি হয় তাহলে তো সাংঘাতিক ব্যাপার !!! শেষ পর্যন্ত "লক্ষ্য কণ্ঠে গীতা পাঠ" - এখান থেকেও দুর্নীতি, টাকা উপার্জন !!! ??? হায়রে - এরা আদৌ হিন্দু !!!??? অবশ্য সংগঠনের কাছের লোক হলে শত চুরি এবং দুর্নীতির অভিযোগ থাকলেও কোন পরিবর্তন হবে না, উল্টে মেয়াদকাল আরো বাড়তে পারে !!! আর কতদিন যে "চোর মুক্ত বিজেপি চাই" বলে গলা ফাটাতে হবে কে জানে !!!????’ পোস্টের শেষে তিনি ট্যাগ করেছেন, ‘Hon'ble SIR Narendra Modi ji, Hon'ble SIR J.P.Nadda ji এবং Hon'ble SIR Amit Shah ji’। উল্লেখ্য, এদিনের ব্রিগেডের অনুষ্ঠানের সঙ্গে সরাসরি বিজেপি যোগ আগেই স্পষ্ট হয়ে গিয়েছে। সাধু-সন্তদের নিয়ে এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানাতে প্রধানমন্ত্রীর কাছেও নিয়ে গিয়েছিলেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। পরিকাঠামোগত ব্যবস্থায় গেরুয়া পার্টির রাজ্য ও জেলার নেতারা রয়েছেন সামনের সারিতে। সেই সূত্রে ভিআইপি কার্ড বিলি করে একাধিক জেলা সভাপতি হাজার হাজার টাকা তুলছেন বলে অভিযোগ যা এখন বিজেপির কোনও নেতাই এড়িয়ে যেতে পারছেন না।  

এ প্রসঙ্গে অনুপম হাজরার বক্তব্য, ‘আমরা যাঁকে দেখে দল করি, সেই নরেন্দ্র মোদি বারবার স্বচ্ছতার কথা বলেন। দুর্নীতিমুক্ত রাজনীতির কথা বলেন। আর বঙ্গ বিজেপিতে গীতাপাঠ নিয়েও দুর্নীতি— এটা ভাবা যায় না! রাজ্যের শীর্ষ পদাধিকারীদের বিশেষ স্নেহধন্যরাই এভাবে টাকা তুলছেন। এভাবে চললে অপদার্থ, দুর্নীতিগ্রস্তরা বছরের পর বছর জেলার মাথায় বসে থাকবেন। সেক্ষেত্রে পশ্চিমবঙ্গ থেকে ৩৫টি লোকসভা আসন স্বপ্নই থেকে যাবে।’  এই কর্মসূচি প্রসঙ্গে রাজ্যের পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী বলেন, ‘স্বামী বিবেকানন্দ তৎকালীন যুব সমাজের উদ্দেশে বলেছিলেন, গীতা পাঠের চেয়ে ফুটবল খেলা ভালো। উনি আজ জীবিত থাকলে নিশ্চয়ই বলতেন, গীতা পাঠের চেয়ে টেট পরীক্ষার্থীদের পাশে থাকা ভালো। রাজ্য সরকার সেটাই করছে।’

Tags :
Anupam hazraBengal BjpBrigade Parade GroundGeeta PathKolkataVIP Card
Next Article