For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

লিগ-শিল্ড জয়ের ‘ফাইনালে’ সোমে মুখোমুখি মোহনবাগান-মুম্বই এফসি

10:41 AM Apr 15, 2024 IST | Sundeep
লিগ শিল্ড জয়ের ‘ফাইনালে’ সোমে মুখোমুখি মোহনবাগান মুম্বই এফসি
Advertisement

নিজস্ব প্রতিনিধি: এক দলের সামনে জয় ছাড়া বিকল্প নেই। অন্য দল ম্যাচ ড্র করলেই জিতে নেবে লিগ-শিল্ড শিরোপা। তাই ভিন লক্ষ্য পূরণকে সামনে রেখে আজ সোমবার সন্ধেয় যুবভারতী ক্রীড়াঙ্গনে মুখোমুখি হচ্ছে মোহনবাগান ও মুম্বই এফসি। সবুজ মেরুন ব্রিগেডের চেয়ে দুই পয়েন্টে এগিয়ে থাকলেও বিপক্ষের ঘাঁটিতে খেলতে নামাটা ভাবাচ্ছে মুম্বই এফসি কোচ পিটার ক্রাতকিকে। অন্যদিকে ঘরের মাঠে কার্যত ‘ফাইনাল’ ম্যাচ খেলতে নেমে অনেকটাই আত্মবিশ্বাসী সবুজ মেরুনের সহকারী কোচ ম্যানুয়েল পেরেস।

Advertisement

আইএসএলে ২১ ম্যাচ খেলে ৪৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে মুম্বই এফসি। সমসংখ্যক ম্যাচ খেলে মোহনবাগানের পয়েন্ট ৪৫। আজকে যুবভারতীতে ম্যাচ জিতলেই পয়েন্টের নিরিখে মুম্বইকে টপকে যাবে সবুজ মেরুন ব্রিগেড। তাই দুই দলই মরিয়া হয়ে মাঠে নামছে। যদিও মোহনবাগানের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে কার্ড সমস্যার জন্য মুম্বইয়ের হয়ে খেলতে পারবেন না দলের অন্যতম নির্ভরযোগ্য খেলোয়াড়  বিক্রম প্রতাপ সিং। তবে তা নিয়ে মাথা ঘামাতে রাজি নন কোচ পিটার ক্রাতকি। তাঁর কথায়, ‘কে দলে আছে, কে নেই তা নিয়ে ভাবছি না। ম্যাচটা বেশ কঠিন হবে জানি। মোহনবাগান  যথেষ্ট ভাল দল। তার উপর ঘরের মাঠে খেলা হওয়ায় বাড়তি সুবিধা পাবে। কিন্তু আমি খেলোয়াড়দের স্পষ্ট বলে দিয়েছি, ম্যাচের শেষ মিনিট পর্যন্ত জীবন দিয়ে লড়ে যেতে। সংঘবদ্ধ হয়ে খেললে মোহনবাগানের বিরুদ্ধে জয় পাওয়াটা কঠিন নয়।

Advertisement

অন্যদিকে ঘরের মাঠে মুম্বই এফসির বিরুদ্ধে খেলা হওয়ায় যে বাড়তি সুবিধা মিলবে তা স্বীকার করে নিয়েছেন মোহনবাগানের সহকারী কোচ ম্যানুয়েল পেরেস। লিগ-শিল্ড জয়ের দোরগোড়ায় এসে শিরোপা অধরা থাকুক, তা বাগানের কোনও খেলোয়াড়ই চাইবেন না জানিয়ে তিনি বলেন, ‘সোমবারের ম্যাচে নিজেদের নিংড়ে দেবেন দলের প্রতিটি খেলোয়াড়। মুম্বই এফসি শক্তিশালী। কিন্তু তাতে কিছু যায় আসে না। ছেলেদের বলেছি, শুধু নিজেদের খেলাটা খেলে যাও। ৬০ হাজার দর্শকের সমর্থন নিয়ে মাঠে নামাটা চাট্টিখানি কথা নয়।প্রতিটি বলকে তাড়া করলেই সাফল্য আসবে। বাড়তি কোনও স্নায়ুর চাপ নিয়ে খেলার প্রয়োজন নেই।’ সন্ধে সাতটা থেকে শুরু হবে ম্যাচ।

Advertisement
Tags :
Advertisement