For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

গণপিটুনি রুখতে সক্রিয় হোন, এসপিদের নির্দেশ এডিজি আইন শৃঙ্খলার

07:12 PM Jul 05, 2024 IST | Mainak Das
গণপিটুনি রুখতে সক্রিয় হোন  এসপিদের নির্দেশ এডিজি আইন শৃঙ্খলার
Advertisement

নিজস্ব প্রতিনিধি : গণপিটুনি না রুখতে পারায় ফের রাজ্যের পুলিশ সুপারদের সতর্ক দিলেন এডিজি আইন শৃঙ্খলা মনোজ ভার্মা। শুক্রবার ভবানী ভবনে রাজ্য পুলিশের শীর্ষ আধিকারিকদের নিয়ে বৈঠক হয়। সেই বৈঠকে এডিজি আইন শৃঙ্খলা জানিয়ে দেন, গণপিটুনি রুখতে পুলিশের খামতি রয়েছে। অভিযোগ পেলেই ব্যবস্থা নিন।

Advertisement

এদিন ভবানী ভবনে পুলিশের শীর্ষ আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসেন এডিজি আইন শৃঙ্খলা মনোজ ভার্মা। বৈঠকে উপস্থিত ছিলেন সব জেলার পুলিশ সুপার। এদিন এডিজি আইন শৃঙ্খলা জানান, ‘গণপিটুনি রুখতে যে ব্যবস্থা নেওয়ার দরকার ছিল, পুলিশ তা দেখায়নি। বেশ কিছু জায়গায় খামতি ছিল। কোথায় কোথায় খামতি রয়েছে, সেই জায়গাগুলিতে নজর দিতে হবে। এবার থেকে গণপিটুনির অভিযোগ পেলেই ব্যবস্থা নিতে হবে।‘ পাশাপাশি এদিন দুষ্কৃতী দৌড়াত্ম্য রুখতে গ্যাংস্টারদের গতিবিধির ওপরও নজর রাখতে বলেছেন এডিজি আইন শৃঙ্খলা। বিশেষ করে সীমান্ত এলাকায় গ্যাংস্টারদের গতিবিধির ওপর নজর রাখার নির্দেশ দিয়েছেন তিনি। একইসঙ্গে তাদের সম্পর্কে আরও তথ্য সংগ্রহ করার কথা বলা হয়েছে।

Advertisement

সম্প্রতি রাজ্যে বেড়ে চলা গণপিটুনির ঘটনা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর নির্দেশের প্রেক্ষিতেই গত বুধবার গণপিটুনি রুখতে এক গুচ্ছ নির্দেশিকা জারি করেন এডিজি আইন শৃঙ্খলা। সেখানে প্রতিটি থানার পুলিশ, সিভিক ভলেন্টিয়ার ও ভিলেজ পুলিশ আরও বেশি সক্রিয় হওয়ার নির্দেশ দেওয়া হয়। পাশাপাশি সোশ্যাল মিডিয়া মাধ্যমগুলিতে নজরদারি বাড়ানোর কথাও বলা হয়। সেইসঙ্গে কোনও ভুয়ো খবর বা গুজব ছড়ানো হলে দোষীদের চিহ্নিত করে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়। এক গুচ্ছ নির্দেশিকা থাকা সত্বেও গণপিটুনির নিয়ে সক্রিয় না হওয়ায় এবার জেলা পুলিশ সুপারদের নিয়ে বৈঠক করলেন রাজ্যের এডিজি আইন শৃঙ্খলা।

Advertisement
Tags :
Advertisement