For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মুকুটের পথে মতুয়া স্রোত, মাথায় হাত জগন্নাথের

মকুটমণির নির্বাচনী প্রচারে যেভাবে স্বতঃস্ফূর্ত ভাবে মতুয়াদের রাস্তায় নামতে দেখা যাচ্ছে তাঁর ছিঁটেফোঁটাও চোখে পড়ছে না জগন্নাথের ক্ষেত্রে।
02:30 PM Mar 23, 2024 IST | Koushik Dey Sarkar
মুকুটের পথে মতুয়া স্রোত  মাথায় হাত জগন্নাথের
Courtesy - Facebook
Advertisement

নিজস্ব প্রতিনিধি: রানাঘাট লোকসভা কেন্দ্রে(Ranaghat Constituency) বেশ চাপে পড়ে গিয়েছেন সেখান বিজেপি সাংসদ(BJP MP) তথা ২৪’র ভোটে(Loksabha Election 2024) দলের প্রার্থী জগন্নাথ সরকার(Jagannath Sarkar)। কেননা যে মতুয়া(Matua) ভোট ব্যাঙ্কের ওপর ভর দিয়ে তিনি উনিশের ভোট বৈতরনী পার হয়েছিলেন, সেই মতুয়া স্রোত এখন উল্টো পথে বয়ে চলেছে। তাঁর রাস্তায় না হেঁটে মতুয়ারা এখন মুকুটের দেখানো পথে হাঁটছে। মুকুট মানে খাতায়কলমে থাকা রানাঘাট দক্ষিণ বিধানসভা কেন্দ্রের বিজেপি বিধায়ক(BJP MLA) তথা রানাঘাট লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী মুকুটমণি অধিকারী(Mukutmani Adhikari)। তাঁর নির্বাচনী প্রচারে যেভাবে স্বতঃস্ফূর্ত ভাবে মতুয়াদের রাস্তায় নামতে দেখা যাচ্ছে তাঁর ছিঁটেফোঁটাও চোখে পড়ছে না জগন্নাথের ক্ষেত্রে। কথায় বলে, সকালবেলাই বলে দেয়, দিনটা কেমন হতে চলেছে। জগন্নাথও এখন যেন সেই রকমই কিছু দেখতে পাচ্ছেন। মতুয়া হারা হয়ে লড়াইয়ে কী জিততে পারবেন, এ প্রশ্ন উঠেই গিয়েছে হয়তো জগন্নাথের অন্দরে। উত্তর মিলবে সেই ৪ জুন।

Advertisement

জগন্নাথের সঙ্গে মুকুটের বিরোধের ঘটনা নতুন নয়। কিন্তু মুকুট তৃণমূলে গেলে যে তাঁর সঙ্গে মতুয়া ভোটও চলে যাবে তৃণমূলের দিকে, সেটা সম্ভবত ভাবতে পারেননি বিজেপির মাথারা। ভাবেননি স্বয়ং জগন্নাথও। তাই CAA লাগু হয়ে যাওয়ার পরেও বিজেপির পাশে দাঁড়াতে দেখা যাচ্ছে না মতুয়াদের। জগন্নাথের প্রচারে বিজেপির কর্মী ও সমর্থকেরা থাকছেন ঠিকই, কিন্তু মতুয়ারা? জোর গলায় দাবি করাই যায়, হ্যাঁ তাঁরাও আছে। কিন্তু বাস্তবের মাটি কিছু ভিন্ন কথাই বলছে। এরই মধ্যে নির্বাচনী প্রচারে বেড়িয়ে জগন্নাথকে ব্যক্তি আক্রমণ এবং অবমাননাকর মন্তব্য করেছেন মুকুট, এমনই অভিযোগ তুলে রানাঘাট মহকুমা আদালতে মুকুটের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেছেন জগন্নাথ। কিন্তু তাতে লাভের থেকে ক্ষতির পাল্লা ভারী হয়ে গিয়েছে। কুকীর্তির কথা ফাঁস হয়ে যাবে বলে বিজেপি প্রার্থীকে এখন আদালতের দ্বারস্থ হতে হচ্ছে বলে পাল্টা আক্রমণ করেছেন মুকুট। সেই সঙ্গে বিমুখ হয়েছে মতুয়ারাও।

Advertisement

জগন্নাথবাবুর অভিযোগ, বিজেপি ছেড়ে মুকুট তৃণমূলে গিয়ে প্রার্থী হতেই তাঁর বিরুদ্ধে একের পর এক মানহানিকর মন্তব্য করতে শুরু করেছেন। সরাসরি ব্যক্তি আক্রমণে নেমে এসেছেন মুকুট। সম্প্রতি সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মুকুট কল্যাণীর এইমস দুর্নীতি, চাকরি দুর্নীতি, তোলবাজি, একাধিক রাইস মিল থেকে টাকা তোলার প্রসঙ্গে সরাসরি জগন্নাথের নাম উল্লেখ করেছেন। যদিও জগন্নাথের বক্তব্য, এইসব দাবির কোনও ভিত্তি নেই। সবটাই মুকুটের নিজের মনগড়া অভিযোগ। ভীত সন্ত্রস্ত হয়ে মুকুট নাকি তাঁর বিরুদ্ধে ওইসব ভিত্তিহীন, মিথ্যে অভিযোগ করে চলেছেন। তাই তিনি ভারতীয় দণ্ডবিধির ৫০০, ৫০১, ৫০২, ৫০৫ ও ১২০বি ধারা অনুযায়ী মুকুটমণি অধিকারীর বিরুদ্ধে আদালতে দ্বারস্থ হয়েছেন। যদিও এই ঘটনায় মুকুট তাঁর নিজের জয়ই দেখতে পাচ্ছেন। তৃণমূলও তাঁর পাশেই থাকছে। আর তাহকছে মতুয়ারা। উনিশের ভোটে জগন্নাথের জয়ের প্রধান অক্সিজেন হয়ে উঠেছিলেন যারা।

Advertisement
Tags :
Advertisement