For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

৪০০ কোটি ব্যাঙ্ক প্রতারণার মামলায় গ্রেফতার ভ্রমণ সংস্থার কর্ণধারের সঙ্গী

12:26 PM Apr 12, 2024 IST | Srijita Mallick
৪০০ কোটি ব্যাঙ্ক প্রতারণার মামলায় গ্রেফতার ভ্রমণ সংস্থার কর্ণধারের সঙ্গী
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ ইয়েস ব্যাঙ্কে  ৪০০ কোটি টাকার প্রতারণা। দায়ের হয় মামলা। এই ঘটনার পরেই  ট্যুর অ্যান্ড ট্রাভেল সংস্থা কক্স অ্যান্ড কিংসের মালিকের এক ঘনিষ্ঠ সহযোগীকে গ্রেফতার করল মুম্বই পুলিশের ইকোনমিক অফেন্সেস উইং (ইওডব্লিউ)। মঙ্গলবার  কেরলের কোচিন বিমানবন্দর থেকে ৬৭ বছরের ব্রিটিশ নাগরিক অজিত মেননকে গ্রেফতার করে মুম্বাই পুলিশ।

Advertisement

জানা গিয়েছে, গ্রেফতার হওয়া ব্যক্তির বিরুদ্ধে দায়ের হয়েছে লুক আউটের নোটিশ। বৃহস্পতিবার সকালে মেননকে মুম্বাইয়ে এনে আদালতে পেশ করা হয়েছে বলে জানা গিয়েছে। আদালত মেননকে ১৫ এপ্রিল পর্যন্ত পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছে। সূত্রের খবর, কক্স অ্যান্ড কিংসের মালিক অজয় পিটার কেরকারের ঘনিষ্ঠ সহযোগী ছিলেন মেনন।

Advertisement

ইকোনমিক অফেন্সেস উইং (ইওডব্লিউ) জালিয়াতির তদন্তের সময় ইয়েস ব্যাঙ্কের প্রতারণার খবর সামনে আসে। তখনই নজরে পড়ে ব্রিটিশ নাগরিক অজিত মেননের ওপর । ইওডব্লিউ এক আধিকারিক জানিয়েছে, যে টাকা ইয়েস ব্যাঙ্কের থেকে ঋণ নিয়েছিলেন মেনন সেটি অন্য কাজে ব্যবহৃত করেছে। তদন্তে নেমে ইওডব্লিউ জানতে পেরেছে, মেনন ঋণ থেকে ৫৬ কোটি টাকা সরিয়ে নিয়ে ব্রিটিশ সংস্থাকে দিয়েছে। জানা গিয়েছে, অভিযুক্ত মেননের কক্স অ্যান্ড কিংস ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড সংস্থা বৈদেশিক মুদ্রা ব্যবসা, হলিডে ফাইন্যান্সিং, ছাত্র ঋণ এবং অন্যান্য নন-ব্যাংকিং আর্থিক পরিষেবা সরবরাহ করে।

Advertisement
Tags :
Advertisement