OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালে লাঠিচার্জের ঘটনায় রিপোর্ট তলব নবান্নের

10:07 AM Jul 03, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ কলকাতায় ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতাল চত্বরে এক আত্মীয়দের ওপর পুলিশ লাথিচার্জের ঘটনায় কড়া পদক্ষেপ নিল নবান্ন। প্রশাসন মারফত জানা গিয়েছে, ন্যাশনাল মেডিক্যাল কলেজ ঘটনায় এবার স্বাস্থ্যভবনের কাছে রিপোর্ট তলব করল নবান্ন। শুধু তাই নয় বুধবার স্বাস্থ্য দপ্তর তলব করেছে   ন্যাশনাল মেডিক্যাল কলেজের  অধ্যক্ষ ও উপাধ্যক্ষ তথা সুপারকে।

ইতিমধ্যেই রাজ্যের স্বাস্থ্য সচিব এই ঘটনা নিয়ে পাঁচ সদস্যের কমিটি গঠন  করেছে। সেই কমিটিতে রয়েছে ডিন, নার্সিং সুপার-সহ উচ্চ পদস্থ আধিকারিকরা। নবান্ন সূত্রে খবর, এই ঘটনা নিয়ে খোদ মুখ্যমন্ত্রী খোঁজ নিচ্ছেন।

হাসপাতাল সূত্রে খবর, গত রবিবার বুকে ব্যথা নিয়ে শাহনাজ হুসেন নামে এক ব্যক্তি ভর্তি হয়েছিলেন কলকাতার National Medical College and Hospital-এ। জরুরি বিভাগে তাঁকে একটি ইঞ্জেকশন দেওয়া হয়। তার পরেই হাতে প্রবল যন্ত্রণা হতে থাকে রোগীর। সেই ব্যথা নিয়ে প্রশ্ন তোলে রোগীর পরিবার। কর্তব্যরত নার্সের কাছে জানতে চাওয়া হয়, কী ইঞ্জেকশন দেওয়া হয়েছে? কেন ব্যথা হচ্ছে? নার্সরা সেই জবাব দিতে অস্বীকার করেন বলে অভিযোগ। তাতে দুপক্ষের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। অভিযোগ, সেই সময় কর্তব্যরত চিকিৎসক ও নার্স পুলিশ ডাকে। পুলিশ এসেই ওই পরিবারকে ধাক্কা মারতে মারতে এবং লাঠিচার্জ করতে করতে বের করে দেয়। সেই লাঠিপেটার ভিডিও ভাইরাল হয়েছে গতকাল অর্থাৎ সোমবার। আর তার জেরে শুধু হাসপাতাল কর্তৃপক্ষই নয়, নড়েচড়ে বসতে বাধ্য হয়েছে রাজ্যের স্বাস্থ্য দফতর এবং নবান্নও।

Tags :
Calcutta National Medical College and HospitalNabanna
Next Article