For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

জমি দখলদারি নিয়ে জেলাস্তরে  নির্দেশিকা জারি নবান্নের

01:29 PM Jun 25, 2024 IST | Srijita Mallick
জমি দখলদারি নিয়ে জেলাস্তরে  নির্দেশিকা জারি নবান্নের
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ সরকারি জমি দখল নিয়ে কড়া বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর মঙ্গলবারই নবান্নের তরফে জারি হল ছয় দফা নির্দেশিকা। তা ইতিমধ্যেই জেলায় জেলায় পাঠান হয়েছে। নবান্নের দেওয়া নির্দেশিকায় স্পষ্টভাবে বলা হয়েছে- অবিলম্বে সরকারি জমিতে লাগাতে হবে সাইনবোর্ড। আর সেখানে লেখা থাকবে ‘এই জমি রাজ্য সরকারের’। মাঝেমধ্যেই জমি পরিদর্শনে যেতে হবে সরকারি আধিকারিকদের। শুধু তাই নয় তাদেরকে বিভিন্ন জায়গা থেকে সেই ছবি তুলতে হবে। এছাড়াও বিএলআরও, ডিএলআরও অফিসের সামনে দালালদের ঘোরাঘুরি বন্ধ করতে হবে। ইতিমধ্যেই এই মর্মে নির্দেশিকা নবান্নের তরফে বিভিন্ন জেলা শাসকদের পাঠান হয়েছে।

Advertisement

সোমবার নবান্নের সভাঘরে রাজ্যের বিভিন্ন পুরসভার চেয়ারম্যান-সংশ্লিষ্ট দফতরের মন্ত্রী এবং বিভিন্ন দফতরের শীর্ষ আমলাদের নিয়ে বৈঠকে বসেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই তিনি সরকারি জমি দখল নিয়ে সরব হন মুখ্যমন্ত্রী। তিনি সাফ জানান,’ একাংশ টাকা খেয়ে এবং টাকা খাইয়ে সরকারি জমি দখল করছে। ডাবগ্রাম-ফুলবাড়িতে একটা ল্যান্ড মাফিয়া গ্রুপ তৈরি হচ্ছে। ওই ল্যান্ড মাফিয়া গ্রুপ জমির পর জমি গ্রাস করে নিচ্ছে। আগেও এ বিষয়ে আমি সতর্ক করেছিলাম। কিন্তু তাতে কোনও লাভ হয়নি।

Advertisement

শুধু তাই নয় মুখ্যমন্ত্রী জানান, টাকার বিনিময়ে জনপ্রতিনিধি এবং প্রশাসনের কেউ কেউ অনৈতিক এবং অবৈধ ভাবে জমি 'ভরানোর' কাজ করছেন। খালি জায়গা দেখলেই তাঁরা লোক বসাচ্ছেন।‘আর মুখ্যমন্ত্রী এই বক্তব্যের পরেই মঙ্গলবার জেলায় জেলায় নির্দেশিকা পাঠাল নবান্ন।

Advertisement
Tags :
Advertisement