For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

রিমল ঘূর্ণিঝড়ের দাপটে নদিয়াতে ব্যাপক ক্ষতি আখ ও কলা গাছের

08:21 PM May 28, 2024 IST | Subrata Roy
রিমল ঘূর্ণিঝড়ের দাপটে নদিয়াতে ব্যাপক ক্ষতি আখ ও কলা গাছের
Advertisement

নিজস্ব প্রতিনিধি,নদিয়া ও মালদা: ঘূর্ণিঝড় রিমলের কারণে ব্যাপক ক্ষয়ক্ষতি নদিয়ায়। আখ ও কলা গাছ নষ্ট হয়ে গেছে, বিঘা বিঘা জমিতে চাষ করা আখ ও কলাগাছ মাটিতে শুয়ে পড়েছে।ঘূর্ণিঝড় রিমলের(Remal) তাণ্ডবে যথেষ্টই প্রভাব পড়েছে নদিয়ায়। রবিবার মধ্যরাত থেকে সোমবার বিকেল পর্যন্ত চলে অতি ঝড়ো হওয়ার সাথে ভারী বৃষ্টি, আর তাতেই ব্যাপক ক্ষতির মুখে পড়তে হলো নদিয়ার কলা চাষী এবং আখ চাষীদের। একটানা ঝড়ো হওয়ার কারণে মাটিতে লুটিয়ে শুয়ে গেছে কলা গাছগুলি, এছাড়াও শুয়ে পড়েছে বিঘা বিঘা জমিতে চাষ করা আখ গাছ।

Advertisement

আর এই নিয়ে দুশ্চিন্তায় এখন চাষিরা। তারা জানাচ্ছেন এই ঝড়ে অতিরিক্ত ক্ষতি হল তাদের। একমাত্র আখ চাষ ও কলা চাষের উপরে নির্ভর করে চলে সারা বছর সংসার। কিন্তু এই প্রবল ঝড়ে যে ক্ষতি হয়েছে তা এখন মাথায় হাত তাদের। যদিও তারা ঋণ নিয়ে চাষ করে থাকেন। কিন্তু ক্ষয়ক্ষতি সংখ্যা বিপুল পরিমাণে হওয়ায় এখন কিভাবে ঋণ শোধ করবেন সেটাই বুঝতে পারছেন না চাষিরা। চাষীদের আবেদন সরকার তাদের পাশে দাঁড়াক।

Advertisement

এদিকে,শুন্যে একাধিক রাউন্ড গুলি চালিয়ে ব্যাংকের শাখায় ডাকাতির চেষ্টা।মালদার ভূতনি থানার(Bhutuni P.S.) হরচন্দ্রপুর এলাকায় গভীর রাতে একদল দুস্কৃতির ডাকাতির(Dacoity) চেষ্টা।হাতে বন্দুক নিয়ে একাধিক রাউন্ড গুলি চালিয়ে দাপিয়ে বেড়ায় এলাকায়। ওই এলাকায় অবস্থিত রয়েছে একটি রাষ্ট্র ব্যাংকের শাখা পাশাপাশি রয়েছে। জুয়েলারির দোকান। আর সেগুলোতেই ডাকাতের ছক ছিল বলে প্রাথমিকভাবে মনে করছে পুলিশ।তবে পুলিশের তৎপরতায় বিফলে ডাকাতির চেষ্টা।পুলিসের হাতে ধরা পড়ে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও গুলি। ঘটনা ঘিরে আতঙ্কের পরিবেশ এলাকা জুড়ে।

Advertisement
Tags :
Advertisement