For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বিধান চন্দ্র রায়কে চিকিৎসক দিবসে শ্রদ্ধাঞ্জলি নিউ বারাকপুর পুরসভার

03:43 PM Jul 01, 2024 IST | Subrata Roy
বিধান চন্দ্র রায়কে চিকিৎসক দিবসে শ্রদ্ধাঞ্জলি নিউ বারাকপুর পুরসভার
Advertisement

নিজস্ব প্রতিনিধি,নিউ ব্যারাকপুর : সোমবার সকালে আধুনিক বাংলার রূপকার চিকিৎসক বিধান চন্দ্র রায়ের জন্ম ও মৃত্যু দিনে চিকিৎসক দিবসে শ্রদ্ধাঞ্জলি জানাল নিউ বারাকপুর পুরসভা(New Barrackpore Municipality)। পুরসভার ৫নং ওয়ার্ডে মাসুন্দা বড়বটতলায় এবং ৪নং ওয়ার্ডে ডাঃ বি সি রায় জেনারেল হাসপাতাল ও মাতৃসদনে বিধান চন্দ্র রায়ের মর্মর মূর্তিতে মালা ও ফুল দিয়ে শ্রদ্ধা জানান পুরসভার চেয়ারম্যান প্রবীর সাহা, ভাইস চেয়ারম্যান স্বপ্না বিশ্বাস, স্থানীয় কাউন্সিলর কৃষ্ণা বোস, নির্মিকা বাগচী, হাসপাতালের সুপার ডাঃ অলোক পাল, হাসপাতালের চেয়ারম্যান তথা পুর প্রতিনিধি হৃষিকেশ রায়, ডাঃ বিধূ ভূষন গিরি, পুরসভার বড় বাবু সজল নন্দী মজুমদার সহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর গন, স্বাস্থ্যকর্মী নার্স রা পুরকর্মী গন।

Advertisement

চেয়ারম্যান প্রবীর সাহা(Chairman Prabir Saha) বলেন, কৃতি মানুষকে শ্রদ্ধা জ্ঞাপন করতে পেরে আমরা সবাই গৌরবান্বিত হলাম ।তার চিন্তা ভাবনা জীবন দর্শনকে সামনে নিয়ে এগিয়ে নিয়ে যেতে হবে সকলকে। তিনি বাংলার নবরূপকার ছিলেন এই বাংলা কে নতুন ভাবে তৈরি করার জন্য। তার জীবন দর্শন হোক প্রত্যেকের চলার পথের অধ্যায়। সর্বকালের সর্বশ্রেষ্ঠ ডাক্তার ছিলেন।মানুষের সেবায় নিয়োজিত ছিলেন।তার জন্ম মৃত্যু দিনের পাশাপাশি দিনটি চিকিৎসক দিবস হিসেবে পালন করা হয়। ডাঃ বিধান চন্দ্র রায়ের স্মরণে পুরসভার ৪,৫ ও ৬ নং ওয়ার্ড তৃণমূল কংগ্রেস কমিটির ব্যবস্থাপনায় কস্তুরি ভবনে হল রক্তদান শিবির ।

Advertisement

ভারতে দেশ স্বাধীন হলেও দ্বিতীয় মুখ্যমন্ত্রী(CM) হিসেবে অত্যন্ত সাফল্যের সাথে তার সময়ে কাজ করে গেছেন। পুর প্রতিনিধি হৃষিকেশ রায় বলেন সারা রাজ্যে জুড়ে আজকের দিনটি পালিত হচ্ছে চিকিৎসক দিবস হিসেবে। আমরা গর্বিত চিকিৎসক দিবসে তাকে শ্রদ্ধা জানাতে পেরে। একদিকে চিকিৎসক অন্যদিকে প্রশাসকের পাশাপাশি মানব দরদী ছিলেন ।যেটা রাজনীতিতে বিরল নজির দৃষ্টান্ত। দ্বিতীয় মুখ্যমন্ত্রীর হিসেবে ও ১৫ জন রোগী কে বিনা পয়সায় চিকিৎসা করতেন। সবথেকে বড় কথা তার সৃষ্টি চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতাল।উন্নয়নের দিকে তাকালে সব কিছুতেই তার নাম রয়েছে। দুর্গাপুর কল্যাণী বিধাননগর পুর নিগম প্রমুখ ।

Advertisement
Tags :
Advertisement