For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ভূপতিনগরে বিস্ফোরণের ঘটনায় ৮ তৃণমূল নেতাদের তলব করল এনআইএ

07:26 PM Mar 29, 2024 IST | Subrata Roy
ভূপতিনগরে বিস্ফোরণের ঘটনায় ৮ তৃণমূল নেতাদের তলব করল এনআইএ
Advertisement

নিজস্ব প্রতিনিধি, নিউটাউন: ভূপতিনগরে বিস্ফোরণের ঘটনায় বেশ কয়েকজন তৃণমূল কর্মীকে নিউটনের এনআইএ অফিসে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয় বৃহস্পতিবার তারা বৃহস্পতিবার না এলে শুক্রবার ফের তাদেরকে নোটিশ পাঠিয়ে তলব করা হয়েছে। পূর্ব মেদিনীপুরের ভূপতিনগরে ভয়াবহ বিস্ফোরণ কাণ্ডে তৃণমূলের আটজন নেতা-কর্মীকে তলব করল এনআইএ(NIA)। ফের আগামীকাল শনিবার ওই আটজনকে এনআইএ-র দফতরে হাজির দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এনআইএ সূত্রের খবর, তৃণমূল নেতা নবকুমার পাণ্ডা, সুবীর মাইতি, মানব কুমার পড়ুয়া-সহ আটজনকে নোটিস পাঠানো হয়েছে। তাঁদের শনিবার সকাল ১১টার মধ্যে কলকাতার এনআইএ দফতরে তলব করা হয়েছে।

Advertisement

এদিকে লোকসভা নির্বাচনের মুখে তৃণমূল নেতাদের গ্রেপ্তার করাতে এনআইএকে তালিকা তৈরি করে দিয়েছে বিজেপি এ রকমই অভিযোগ করেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। কুণালের অভিযোগ, দুজন বিজেপি নেতা নিউটাউনে এন আই এর এস পি(SP) ডিআর সিং- এর বাসভবনে সম্প্রতি গোপন বৈঠকে নাকি মিলিত হন সেখানেই একাধিক তৃণমূল নেতার নামের তালিকা তুলে দেওয়া হয় এনআইয়ের হাতে। এই অভিযোগ কুনাল এন আই একে ট্যাগ করে আদৌ সত্যি নাকি সেই প্রশ্ন করেন। কুণালের দাবি খুব শীঘ্রই বেশ কয়েকজন তৃণমূল নেতাকে গ্রেফতার করবে এনআইএ। ইডি সিবিআই এর পর এন আইকে ব্যবহার করে তৃণমূল কর্মীদের বিপদে ফেলার চেষ্টা করছে বিজেপি এই অভিযোগে স্বরব হন কুণাল ঘোষ। উদ্দেশ্য হলো, ভোট প্রচারে বাধা সৃষ্টি করা। একই সঙ্গে ঘোষ কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্রকে(Mahua Moitra) গ্রেপ্তার করা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন।

Advertisement

এই প্রসঙ্গে বিজেপির মুখপাত্র শমিক ভট্টাচার্য বলেন, কুনাল ঘোষ তো একজন সাংবাদিক। নিশ্চয়ই তিনি বিভিন্ন জায়গায় খবরা খবর রাখেন। শনিবার তিনি এন আই এর তল্লাশি হবে বলেছেন। দেখা যাক কি হয়। প্রসঙ্গত উল্লেখ করা যেতে পারে, ভূপতিনগরে(Bhupatinagar) বিস্ফোরণের ঘটনায় এনআইএ তদন্ত নেমে বেশ কয়েকজন তৃণমূল কর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠায়। মোট আটজন তৃণমূল নেতা কর্মীকে নিউটাউনে এনআইএ অফিসে জিজ্ঞাসা বাদের জন্য বৃহস্পতিবার ডেকে পাঠানো হয়। তারা উপস্থিত না হলে শুক্রবার ফের ওই ৮ নেতা-কর্মীকে নোটিশ পাঠায় এনআইএ।

Advertisement
Tags :
Advertisement