For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ভূপতিনগরে বিস্ফোরণকাণ্ডের তদন্তে গিয়ে হামলার মুখে NIA

NIA’র তরফে জানানো হয়েছে, তাঁদের ওপর হামলা চালানোর ঘটনায় জড়িত থাকার জন্য বলাই ও মনোব্রতকে গ্রেফতার করা হয়েছে। 
10:33 AM Apr 06, 2024 IST | Koushik Dey Sarkar
ভূপতিনগরে বিস্ফোরণকাণ্ডের তদন্তে গিয়ে হামলার মুখে nia
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: ২০২২ সালের ২ ডিসেম্বর পূর্ব মেদিনীপুর(Purba Midnapur) জেলার কাঁথি মহকুমার(Contai Sub Division) ভগবানপুর-২ ব্লকের ভূপতিনগর থানার(Bhupatinagar PS) অর্জুন নগর গ্রাম পঞ্চায়েতের নায়ড়াবিলা গ্রামে রাত প্রায় ১১টা নাগাদ ভয়াবহ বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। সেই ঘটনায় তৃণমূলের বুথ সভাপতি রাজকুমার মান্না ও তাঁর ভাই দেবকুমার মান্না এবং বিশ্বজিৎ গায়েনের মৃত্যু হয়। সেই ঘটনায় স্বতঃপ্রণোদিত মামলা রুজু করে তদন্ত শুরু করে পুলিশ। পরে কলকাতা হাইকোর্টের(Calcutta High Court) নির্দেশে ঘটনার তদন্তভার হাতে নেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা NIA। আদালতের নির্দেশে সেই বিস্ফোরণের ঘটনার তদন্ত করতে গিয়ে এদিন অর্থাৎ শনিবার হামলার মুখে পড়ল NIA। প্রাথমিক ভাবে জানা গিয়েছে ঘটনার তদন্তে এদিন ২ ব্যক্তিকে আটক করার জেরেই গ্রামবাসীদের হামলার মুখে পড়েন NIA’র আধিকারিকেরা।

Advertisement

জানা গিয়েছে, বিস্ফোরণের ঘটনায় ভূপতিনগরের বাসিন্দা তথা তৃণমূলের অঞ্চল সভাপতি বলাই মাইতি এবং বুথ সভাপতি মনোব্রত জানা নামে দুই ব্যক্তিকে তলব করেছিল NIA। কিন্তু তাঁরা নির্ধারিত দিনে হাজিরা দেননি। সেই সূত্রেই এদিন NIA’র আধিকারিকেরা হুট করে তাঁদের বাড়িতে চলে এসে তাঁদের আটক করেন। তাঁদের বাড়িতে জানানো হয় তাঁদের জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যাওয়া হচ্ছে। কিন্তু তাঁদের নিয়ে গ্রাম ছেড়ে বেরোবার মুখে মারমুখী জনতার মুখে পড়েন NIA’র আধিকারিকেরা। কেন্দ্রীয় এজেন্সির গাড়ি ঘিরে ধরেন উত্তেজিত গ্রামবাসীরা। তাঁরা বলাই এবং মনোব্রতকে গাড়ি থেকে নামিয়ে দেওয়ার দাবি করতে থাকেন। গাড়ির কাঁচও ভেঙে দেওয়া হয়। তার জেরে ২জন NIA’র আধিকারিক সামান্য জখম হন। এরপরে কোনওরকমে তাঁরা স্থানীয় থানায় গিয়ে হামলার অভিযোগ দায়ের করেন। পরে NIA’র তরফে জানানো হয়েছে, তাঁদের ওপর হামলা চালানোর ঘটনায় জড়িত থাকার জন্য বলাই ও মনোব্রতকে গ্রেফতার করা হয়েছে। 

Advertisement

Advertisement
Tags :
Advertisement