For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

নির্জলা একাদশীতে এই ৪ কাজে লক্ষ্মী নারায়নের আশির্বাদ ঝরবে জীবনে

07:30 AM Jun 17, 2024 IST | Reshmi Khatun
নির্জলা একাদশীতে এই ৪ কাজে লক্ষ্মী নারায়নের আশির্বাদ ঝরবে জীবনে
courtesy google
Advertisement

নিজস্ব প্রতিনিধি : হাতে আর একটা দিন, এরপরেই পালিত হবে নির্জলা একাদশী। কথিত আছে সারা বছর যদি একাদশীর উপবাস না রাখতে পারেন তাহলে নির্জলা একাদশীর উপবাস অবশ্যই রাখতে হবে। বিশ্বাস করা হয়, এইদিন এই ব্রতে সকল পাপ দূর হয়। ১৮ ই জুন নির্জলা একাদশী উপবাস পালিত হতে চলেছে। আপনি কী জানেন এই দিনে কোন কাজ করলে জীবন ভাসবে সুখের সাগরে। জেনে নিন লক্ষ্মী ও নারায়নকে খুশি করার উপায়।

Advertisement

তুলসী মঞ্জরী নিবেদন করুন : আপনি কী জানেন মা লক্ষ্মীর আশীর্বাদ পেতে হলে বিষ্ণুকে খুশি করতে হয়।কারণ বিষ্ণু হল ভাগ্যদাতা। বিষ্ণু খুশি হলে মা লক্ষ্মীরও আশির্বাদ পাওয়া যায়। নির্জলা একাদশীতে তুলসী মঞ্জরী নিবেদন করলে বিষ্ণু খুশি হন।

Advertisement

লক্ষ্মী সুক্ত পাঠ :  এইদিন সকালে তাড়াতাড়ি ঘুম থেকে উঠে স্নান সেরে লক্ষ্মী সুক্ত পাঠ করা শুভ বলে মনে করা হয়। বিশ্বাস করা হয়  নির্জলা একাদশী দিন থেকে ১০৮ দিন পর্যন্ত দিনে ১১ বার এই সুক্ত পাঠ করলে অর্থকষ্ট থাকে না। আয় বাড়ে।

কাঁচা দুধে জাফরান অভিষেক : মনে করা হয় এই দিনে বিশেষ তিথিতে কাঁচা দুধে জাফরান মিশিয়ে লক্ষ্মী ও নারায়ণের অভিষেক করলে ধন লাভ হয়।

পার্সে রুপোর কয়েন :  ধর্মীয় বিশ্বাস অনুসারে এইদিন পার্সে রুপোর কয়েন রাখলে অর্থকষ্ট দূর হয়। জীবনে সুখ সমৃদ্ধি আসে।

Advertisement
Tags :
Advertisement