OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

জামিন পেলেন নিশীথ, তবে আত্মসমর্পণেরও নির্দেশ আদালতের

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিককে শর্তসাপেক্ষে জামিন দিল কলকাতা হাইকোর্টের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের ডিভিশন বেঞ্চ।
12:11 PM Jan 25, 2024 IST | Koushik Dey Sarkar
Courtesy - Google

নিজস্ব প্রতিনিধি: ২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনের দিন বাংলার শাসক দল তৃণমূল কংগ্রেসের(TMC) এক নির্বাচিত পঞ্চায়েত সদস্য খুন(Elected Panchayat Member Murder Case) হন কোচবিহার জেলার দিনহাটা থানার গোঁসানিমারিতে। সেই খুনের ঘটনায় নাম জড়িয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী(Union Home Minister of State)  নিশীথ প্রামাণিকের(Nisith Pramanik)। নিম্ন আদালত সেই মামলায় তাঁকে গ্রেফতার করার নির্দেশ দিলে সেই নির্দেশ করে চ্যালেঞ্জ জানিয়ে নিশীথ গিয়েছিলেন কলকাতা হাইকোর্টের(Calcutta High Court) জলপাইগুড়ি সার্কিট বেঞ্চে(Jalpaiguri Circuit Bench)। সেখান থেকেই এদিন অর্থাৎ বৃহস্পতিবার শর্তসাপেক্ষে তাঁকে জামিন(Bail on Condition) দিয়েছে আদালত। তবে শর্তে জানানো হয়েছে আগামী ১৪ দিনের মধ্যে তাঁকে নিম্ন আদালতে আত্মসমর্পণ(Surrender in Court) করতে হবে।

নিশীথ যখন কলকাতা হাইকোর্টের জলপাইগুড়েই সার্কিট বেঞ্চে মামলা দায়ের করেন তখন সেখানকার সিঙ্গেল বেঞ্চ তাঁর জামিনের আর্জি খারিজ করে দেয়। তিনি তার জেরে সেখানকারই ডিভিশন বেঞ্চে আপিল করেন। সেখানে মামলার শুনানির সময় আদালত নিম্ন আদালতের গ্রেফতারির সিদ্ধান্তের ওপর কোনও স্থগিতাদেশ দিতে রাজী হয়নি। তার জেরে গ্রেফতারির আশঙ্কায় নিশীথ সুপ্রিম কোর্টে যান। সেখানেও শীর্ষ আদালত তাঁর গ্রেফতারির নির্দেশের ওপর সাময়িক রক্ষাকবচ দিয়ে মামলা ফেরত পাঠান হাইকোর্টেই। সেখানে বলা হয়েছিল, কলকাতা হাইকোর্টের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের ডিভিশন বেঞ্চ যতদিন মামলার শুনানি না করে ততদিন নিশীথকে গ্রেফতার করতে পারবে না পুলিশ।

সেই মামলারই এদিন শুনানি ছিল কলকাতা হাইকোর্টের জলপাইগুড়ির সার্কিট বেঞ্চের ডিভিশন বেঞ্চে। সেখানেই এদিন আদালত জানায় আগামী ১৪ দিনের মধ্যে দিনহাটা মহকুমা আদালতে আত্মসমর্পণ করতে হবে নিশীথ প্রামাণিককে। সেই শর্তের ওপরই তাঁকে এদিন জামিন দেওয়া হয়েছে। এই ১৪ দিনের মধ্যে পুলিশ তাঁকে গ্রেফতার করতে বা তাঁর বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করতে পারবে না। তবে ওয়াকিবহাল মহলের দাবি, এখন আদালত থেকে জামিন পেলেও বা রক্ষাকবচ পেলেও ২৪’র যুদ্ধে তিনি সাংসদ পদ ধরে রাখতে না পারলে সেই সময় তিনি গ্রেফতার হয়ে যেতে পারেন।

Tags :
Bail on ConditionCalcutta High CourtElected Panchayat Member Murder CaseJalpaiguri Circuit Benchnisith PramanikSurrender in Court.TmcUnion Home Minister of State
Next Article