For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

একই বিমানে চড়ে দিল্লি যাত্রা নীতিশ-তেজস্বীর

12:59 PM Jun 05, 2024 IST | Srijita Mallick
একই বিমানে চড়ে দিল্লি যাত্রা নীতিশ তেজস্বীর
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ প্রকাশিত হয়েছে লোকসভা নির্বাচনের ফলাফল। সেখানে দেখা গিয়েছে সংসদের নিম্নকক্ষে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পায়নি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিজেপি দল। তার মোট  পেয়েছে ২৪০টি আসন।   আর সেইজন্যই মোদিকে এবার ভরসা করতে হচ্ছে জোটসঙ্গী NDA ওপর। এই আবহে বুধবার দিল্লিতে একদিকে এনডিএ এবং অন্যদিকে ইন্ডিয়া জোট শরিকরা বৈঠকে বসতে চলেছে। আর তারআগে দেখা গেল এক অন্য চিত্র।

Advertisement

একই বিমানে দিল্লির পথে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার ও প্রাক্তন উপ মুখ্যমন্ত্রী তেজস্বী যাদব। পাটনা থেকে দিল্লি যাচ্ছেন দুজনেই। একেবারের সামনে-পিছনের আসনে বসে রয়েছেন তাঁরা। একথায় বলাই বলাই যায় বিহারের রাজনীতির দুই মহারথী। একদিকে যখন কেন্দ্রে সরকার গঠন নিয়ে আলোচনা তুঙ্গে সেই সময় একসঙ্গে নীতিশ এবং তেজস্বীর একসঙ্গে বিমানযাত্রা নিয়ে রাজনৈতিক মহলে চলছে উত্তেজনা।

Advertisement

প্রসঙ্গত, মোদিকে সরকার গঠন করতে হলে জোটসঙ্গীদের সহায়তা প্রয়োজন। আর তখনই যে মানুষটিকে নিয়ে আলোচনা এবং জল্পনা শুরু হয়েছে— তিনি হলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। কারণ  রাজনৈতিক ইতিহাস দেখলে নীতীশ কুমার পর পর তিনবার জোট  বদলিয়েছেন। চলতি  নির্বাচনে এনডিএ সমর্থিত জেডি (ইউ) বিহারের ৪০ টি লোকসভা আসনের মধ্যে ১২টি জিতেছে। সেইজন্যই সরকার গঠনের মূল খেলোয়াড় হিসাবে উঠে এসেছে নীতীশের নাম। আর এই আবহেই নীতিশ এবং তেজস্বীর একসঙ্গে বিমানযাত্রার নেপথ্যে কি কারণ রয়েছে সেইদিকেই তাকিয়ে রয়েছে রাজনৈতিক মহল।   

Advertisement
Tags :
Advertisement