OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

আজ উত্তরবঙ্গে দুই জোড়া সভা মমতা আর অভিষেকের

তৃণমূল কংগ্রেসের জন্মের পরে এই প্রথম একই দিনে উত্তরবঙ্গের বুকে মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা অনুষ্ঠিত হতে চলেছে।
09:55 AM Apr 12, 2024 IST | Koushik Dey Sarkar
Courtesy - Facebook

নিজস্ব প্রতিনিধি: বাংলার শাসক দল তৃণমূল কংগ্রেসের(TMC) জন্মের পরে এই প্রথম একই দিনে উত্তরবঙ্গের(North Bengal) বুকে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) এবং দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের(Abhishek Banerjee) সভা অনুষ্ঠিত হতে চলেছে। তাও এক আধটা সভা নয়। পুরো দুই জোড়া সভা। এদিন কোচবিহার জেলার(Coachbehar District) দিনহাটা এবং আলিপুরদুয়ার জেলার(Alipurduyar District) কালচিনিতে সভা করবেন মুখ্যমন্ত্রী। অন্যদিকে অভিষেক সভা করবেন জলপাইগুড়ি জেলার(Jalpaiguri District) ময়নাগুড়ি ও ধূপগুড়িতে। এই দুই জোড়া সভা ঘিরে এখন উত্তরবঙ্গের বুকে বিশেষ করে তরাই-ডুয়ার্স এলাকায় রীতিমত উত্তেজনায় টগবগ করে ফুটছে তৃণমূল। মমতার দিনহাটার সভা শুরু হওয়ার কথা বেলা ১২টা থেকে। কালচিনিতে সভা থাকছে দুপুর ১টা থেকে। অন্যদিকে ধূপগুড়িতে অভিষেকের সভা থাকছে বিকাল ৪টে থেকে আর ময়নাগুড়িতে সভা থাকছে বিকাল ৫টা থেকে।

কোচবিহার ও আলিপুরদুয়ারে নির্বাচনী জনসভা করতে বৃহস্পতিবারই উত্তরবঙ্গে চলে গিয়েছেন মুখ্যমন্ত্রী। বেলা ৩টে নাগাদ তিনি হেলিকপ্টারে করে চালসার হেলিপ্যাডে নেমে সোজা চলে ঢুকে পড়েন মেটেলির চালসার গৈরিগাঁওয়ের হোটেলে। তৃণমূল সূত্রে জানা গিয়েছে, আগামী ১৫ এপ্রিল পর্যন্ত তিনি এখানেই থাকবেন। ১৬ এপ্রিল তাঁর ময়নাগুড়িতে জনসভা করার কথা। ময়নাগুড়ির সভা করে তিনি বেরিয়ে যাবেন। আজ দিনহাটায় এবং কালচিনিতে সভা করে তিনি চালসার হোটেলে ফিরে আসবেন। উল্লেখ্য, একুশের বিধানসভা এবং উনিশের লোকসভা নির্বাচনে এই অঞ্চলে তৃণমূল ভালো ফল করতে পারেনি। কিন্তু এবারে বিজেপির সেই হাওয়া আর নেই বলে রাজনৈতিক মহলেরই দাবি। বিভিন্ন জায়গায় বিজেপি কোন্দলে জেরবার। আর এটাকে কাজে লাগাতে মুখ্যমন্ত্রী নিজেই ভোটের আগে উত্তরবঙ্গে ঘাঁটি গেড়েছেন বলে তৃণমূল দল সূত্রের খবর।  আর তাই আপাতত আগামী কিছুদিনের জন্য চালসার হোটেলই হল মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গের প্রচার পর্বের রণকৌশল তৈরির ‘বেস ক্যাম্প’।

এদিন কোচবিহারের দিনহাটার সংহতি ময়দানে দলীয় প্রার্থীর হয়ে প্রচারে যাবেন তৃণমূল সুপ্রিমো। সেই মুহূর্তের অপেক্ষায় এখন কার্যত প্রহর গুণছেন কোচবিহারবাসী। অপেক্ষা সেই সন্ধিক্ষণের, যখন মমতা কেন্দ্রীয় স্বরাষ্ট্র দফতরের রাষ্ট্রমন্ত্রী নিশীথ প্রামাণিককে হারিয়ে উত্তরবঙ্গের এই জেলায় ফের গণতন্ত্র কায়েমের ডাক দেবেন। কোচবিহার জগদীশচন্দ্র বর্মা বসুনিয়ার সমর্থনে প্রচার সেরে তিনি আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্র প্রকাশ চিক বরাইকের হয়ে প্রচারে যাবেন নিমতি দোমোহিনীর ইউথ কর্ণার ক্লাব গ্রাউন্ডে। একই সঙ্গে এদিন টর্নেডো বিধ্বস্ত গ্রাম বার্ণিসে সভা করবেন অভিষেক। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ধূপগুড়ি এসেছিলেন দলের হয়ে সভা করতে। কিন্তু ঝড়বিধ্বস্ত গ্রামের কিছু বাসিন্দা সভাস্থলে গেলেও, প্রধানমন্ত্রী তাঁদের সঙ্গে দেখা করেননি। সেই ঝড়ে ক্ষতিগ্রস্ত বার্নিশ গ্রামে এসে এদিন বাসিন্দাদের সঙ্গে কথা বলবেন অভিষেক। এদিন বিকেল ৫টায় বার্নিশ গ্রাম পঞ্চায়েতের ভাণ্ডানি মাঠে অভিষেকের সভা। তার আগে দুপুরে ধূপগুড়ির ঝুমুর সংলগ্ন একটি মাঠে সভা রয়েছে তাঁর। জলপাইগুড়ি আসনে দলীয় প্রার্থী নির্মলচন্দ্র রায়ের সমর্থনে দু’টি সভা করবেন অভিষেক ।

Tags :
Abhishek BanerjeeAlipurduyar DistrictCoachbehar DistrictJalpaiguri DistrictMamata Banerjeenorth bengalTmc
Next Article