For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

যোগী রাজ্যে বদলে গেল পরীক্ষার উত্তরপত্র!

11:35 AM Jul 02, 2024 IST | Srijita Mallick
যোগী রাজ্যে বদলে গেল পরীক্ষার উত্তরপত্র
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ নিট পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের আবহে উঠে এল চাঞ্চল্যকর তথ্য। শুধু প্রশ্নপত্র ফাঁসই নয় এবার বদলে গেল পরীক্ষার উত্তরপত্র। ঘটনাটি ঘটেছে যোগী রাজ্য উত্তরপ্রদেশে। ২০২২ সালের পিসিএস জে পরীক্ষায়  উঠছে এসে এই অনিয়মের  ঘটনা। আর এই অনিয়ম এলাহাবাদ হাইকোর্টে  স্বীকার করেছে কমিশন ( UPPSC)। অনিয়ম পরীক্ষার্থীদের ফলাফল ৩ আগস্টের মধ্যে প্রকাশিত হবে  বলে জানিয়ে দিয়েছে কমিশনের উপসচিব।  

Advertisement

শ্রাবণ পান্ডের অভিযোগের ভিত্তিতেই সামনে আসে পিসিএস জে পরীক্ষার  বেনিয়মের তথ্য। এলাহাবাদ হাইকোর্টের বিচারপতি এসডি সিং এবং বিচারপতি আনিস কুমার গুপ্তের ডিভিশন বেঞ্চে শ্রাবণ অভিযোগ দায়ের করে। এরপরেই   বিষয়টিকে গুরুতর  দিয়ে পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যানকে হলফনামা দাখিল করে আদালত । এরপরেই কমিশনের ডেপুটি সেক্রেটারি হলফনামায় স্বীকার করেছেন যে পরীক্ষায় বেনিয়ম  হয়েছে। প্রায় ৫০ জন পরীক্ষার্থীদের ফলাফলের বদল হয়েছে।

Advertisement

অভিযোগকারী ২০২২  সালে পিসিএস জে মেইন পরীক্ষা দেন। আর সেই পরীক্ষার ফলাফল প্রকাশিত হয় ৩০ অগাস্ট ২০২৩ সালে। আবেদনকারী  ইংরেজি পরীক্ষায়  ২০০ নম্বরের মধ্যে পান মাত্র ৪৭ নম্বর। এতে অসন্তুষ্ট হয়ে তিনি আরটিআই করেন। এরপরেই খাতা হাতে পেয়ে দেখেন উত্তরপত্রে হাতের লেখাটি তাঁর নয়। আর এই ঘটনার পরেই আদালতের দ্বারস্থ হন পরীক্ষার্থী শ্রাবণ পান্ডে। তবে কী করে এমন ঘটনা ঘটল তা নিয়ে উঠছে প্রশ্ন। ইতিমধ্যেই এই ঘটনা নিয়ে আদালত ৩ আগস্টের মধ্যে কমিশনের জবাব তলব করেছে। 

Advertisement
Tags :
Advertisement