For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

পেট্রাপোল সীমান্তে ১৫ লক্ষ টাকার সোনার বিস্কুট সহ ধৃত বাংলাদেশী

09:07 PM Mar 05, 2024 IST | Subrata Roy
পেট্রাপোল সীমান্তে ১৫ লক্ষ টাকার সোনার বিস্কুট সহ ধৃত বাংলাদেশী
Advertisement

নিজস্ব প্রতিনিধি,পেট্রাপোল: তৃতীয়বার সোনা চোরাচালান ব্যার্থ করে চোরাকারবারিদের দিল বড় ধাক্কা, আইসিপি পেট্রাপোলে ১৫ লক্ষ টাকার সোনা সহ বাংলাদেশীকে আটক ৷বাংলাদেশ থেকে ভারতে পাচার করা ২৩৪.৩৪০ গ্রাম ওজনের দুটি সোনার বিস্কুট(Gold Biscuits) সহ একজন বাংলাদেশী যাত্রীকে গ্রেপ্তার করা হয়। আটক সোনার আনুমানিক মূল্য ১৪,৯৮,৬০৪/- টাকা।উল্লেখ্য, চোরাচালানের দিক থেকে আইসিপি পেট্রাপোল অত্যন্ত সংবেদনশীল হলেও চোরাচালানকারীদের সাহস ব্যর্থ হচ্ছে । ২০২৪ সালে এ পর্যন্ত, ২৩ জন চোরাকারবারীকে আই সি পি পেট্রাপোলে ৫.৮৫ কোটি টাকার সোনা সহ গ্রেফতার করা হয়েছে।যার মধ্যে ২১ জন যাত্রী (ভারতীয়-১১, বাংলাদেশী-১২) যাদের কাছ থেকে সোনা আটক করা হয়েছে এবং ২জন ট্রাক চালককে ধরা হয়েছে। তাদের সবাইকে অবৈধভাবে সোনা আনতে গিয়ে আটক করা হয় আইসিপি পেট্রাপোলে(Petropol)।

Advertisement

জানা গেছে, একজন যাত্রীর রুটিন তল্লাশির সময়, একটি মেটাল ডিটেক্টর একজন যাত্রীর জুতায় কিছু ধাতব পদার্থের উপস্থিতি নির্দেশ করে। অবিলম্বে, যাত্রীর পুঙ্খানুপুঙ্খ তল্লাশি চালায় এবং তল্লাশির সময়, তারা প্লাস্টিকের টেপে মোড়ানো এবং জুতোর তলায় লুকানো দুটি সোনার বিস্কুট দেখতে পায়। যাত্রীকে ধরে সোনার বিস্কুট বাজেয়াপ্ত করা হয়।  ধৃত যাত্রীর নাম মোহাম্মদ মহসিন হুসাইন, এস/ও- মোহাম্মদ আখতার হুসেন, গ্রাম- সেক্টর-১০, জেলা-ঢাকা, বাংলাদেশ।জিজ্ঞাসাবাদে সে জানায়, সে সোনার বিস্কুটগুলো ঢাকার মিরপুর ১০ নম্বর সেক্টরে সেলিম ভাই নামে এক বাংলাদেশি নাগরিকের কাছ থেকে পেয়েছে, যিনি দীর্ঘদিন ধরে সোনা চোরাচালানের সঙ্গে জড়িত। তিনি আরও প্রকাশ করেছেন যে, চালানটি পাওয়ার পরে, তিনি এটি প্লাস্টিকের টেপে মুড়ে তার জুতার(Shoe) তলায় লুকিয়ে রেখেছিলেন।

Advertisement

সেলিম ভাইয়ের নির্দেশ অনুযায়ী, সোনার বিস্কুটগুলো আইসিপি গেট পেরিয়ে কলকাতার নিউ মার্কেটের(New Market) টাইমস স্টার হোটেলে এক অজ্ঞাত ব্যক্তির হাতে তুলে দেওয়ার কথা ছিল। এই কাজের জন্য তিনি ২০,০০০/- টাকা পেতেন। কিন্তু নিরাপত্তা ছাড়পত্রের জন্য আইসিপি পেট্রাপোলের তল্লাশি পয়েন্টে পৌঁছলে তাকে ২টি সোনার বিস্কুটসহ ধরে ফেলে।আটক যাত্রী ও জব্দকৃত সোনা পেট্রাপোলের কাস্টমস অফিসে হস্তান্তর করা হয়েছে।

Advertisement
Tags :
Advertisement