OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বাংলায় ঈদ সাক্ষী থাকল সৌজন্যের রাজনীতির

07:44 PM Apr 11, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি: লোকসভা নির্বাচনের দামামা বেজে গিয়েছে। ভোটের উত্তাপ যতই থাকুক না কেন ঈদ উপলক্ষে রাজনৈতিক সৌজন্যের দেখা মিলল বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের মধ্যে। বৃহস্পতিবার বাম ও তৃণমূলের প্রার্থীরা একে অপরের সঙ্গে আলিঙ্গন করেন। যদিও এই রাজনৈতিক সৌজন্যকেও কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি।

বাঁকুড়া লোকসভা কেন্দ্রে ইতিমধ্যে জোরকদমে প্রচার শুরু করে দিয়েছেন তৃণমূল প্রার্থী অরূপ চক্রবর্তী ও বাম প্রার্থী নীলাঞ্জন দাশগুপ্ত। ভোটের ময়দানে দুজনেই একে অপরকে জায়গা ছাড়তে নারাজ। তবে ঈদ উপলক্ষে রাজনীতিকে সরিয়ে একে অপরের সঙ্গে সৌজন্য বিনিময় করতে দেখা গেল। এদিন বাঁকুড়ার বঙ্গ বিদ্যালয়ে দলের নেতা-কর্মীদের সঙ্গে হাজির হয়েছিলেন নীলাঞ্জন। তখন সেইসময় তৃণমূলের দুই বিধায়ক শম্পা দরিপা ও অলকা সেন মজুমদারকে সঙ্গে নিয়ে হাজির হয়ে যান অরূপ চক্রবর্তীও। বঙ্গ বিদ্যালয়ে ইদের নমাজ শেষ হতেই একে অপরকে শুভেচ্ছা বিনিময় করেন।

পারস্পরিক সৌজন্য বিনিময় প্রসঙ্গে তৃণমূল প্রার্থী অরূপ চক্রবর্তী জানান, ‘প্রথমবার নয়, প্রতি বছরই আমি নমাজ পাঠের জন্য হাজির থাকি। এই বছর বাম প্রার্থীকে দেখতে পেয়ে ওর সঙ্গেও কথা হয়ে গেল। নীলাঞ্জন ও আমি দুজনেই পেশার আইনজীবী। সেইসূত্রে আমরা সহকর্মীও।‘ অন্যদিকে বাম প্রার্থী নীলাঞ্জন দাশগুপ্ত জানান, ‘আমরা পৃথক দুটি রাজনৈতিক দল করতে পারি। কিন্তু নিজেদের মধ্যে সৌজন্য বজায় থাকবে এটাই স্বাভাবিক।‘

এদিন বেরা চাই গাদা ময়দানে ঈদ উপলক্ষে যান দমদম কেন্দ্রের তৃণমূল প্রার্থী সৌগত রায়। সৌগতবাবু যখন যান তখন সেখানে দলের কর্মী সমর্থকদের নিয়ে হাজির হয়ে যান দমদম কেন্দ্রের বাম প্রার্থী সুজন চক্রবর্তীও। সেখানে দুজনের মধ্যে সৌজন্য বিনিময় হয়। বেশ কিছুক্ষণ দুজনের মধ্যে কথোপকথনও হয়।

Tags :
Eid CelebrationLoksabha Election 2024loksabha votePolitics.Tmc
Next Article