For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

'আমি বেঁচে আছি, সম্পূর্ণ সুস্থ আছি', মৃত্যু নিয়ে কেন 'ছেলেখেলা' পুনমের?

আমি এখানে, বেঁচে আছি। জরায়ুমুখের ক্যান্সারে আমি আক্রান্ত হইনি, দুঃখজনকভাবে, এটি হাজার হাজার নারীর জীবনকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে
12:26 PM Feb 03, 2024 IST | Sushmitaa
 আমি বেঁচে আছি  সম্পূর্ণ সুস্থ আছি   মৃত্যু নিয়ে কেন  ছেলেখেলা  পুনমের
Advertisement

নিজস্ব প্রতিনিধি: না মারা যাননি পুনম পাণ্ডে। বেঁচেই আছেন। অভিনেত্রী নিজেই জানালেন বেঁচে থাকার কথাটা। আসলে তিনি সার্ভিকাল ক্যান্সারের প্রচার করছেন। এই ক্যান্সারটি সাধারণ মহিলাদের জরায়ু-মুখে হয়, যা কিনা এখনও মহিলারা মনে করেন লজ্জাজনক। প্রকাশ্যে কেউই এই বিষয়টি প্রকাশ্যে আনতে চান না। তাই বিষয়টি যাতে আক্রান্তরা এবার থেকে লুকিয়ে না রেখে প্রকাশ্যে আনেন, সেই নিয়েই পুনম পাণ্ডের এই উদ্যোগ। তা বলে নিজের মৃত্যুর কথা ঘোষণা করে এমন করে চমকে দেবেন, তা হয়তো কেউই ভাবতে পারেননি। যদিও তাঁর ক্ষেত্রে বিষয়টি সাদামাটা। তিনি আগেই বলেছিলেন, খুব শীঘ্রই বড় খবর দিতে চলেছেন। শনিবার সকালে ইনস্টাগ্রামে নিজেই একটি ভিডিও শেয়ার করে সকলের কাছে ক্ষমা চাইলেন, জরায়ুমুখের ক্যান্সারে তাঁর মৃত্যুর খবরের পরে অভিনেত্রী বলেন, 'আমি এখানে, বেঁচে আছি'।

Advertisement

Advertisement

আরও বলেন যে, তিনি ভাল আছেন এবং সার্ভিকাল ক্যান্সার সম্পর্কে সচেতনতা ছড়িয়ে দেওয়ার জন্য তাঁর এই উদ্যোগ, এটি এমন একটি সমস্যা যা একাধিক জীবন বিপন্ন করছে এখনও। সার্ভিকাল ক্যান্সার সম্পর্কে সচেতনতা বাড়ানোর জন্যে তিনি একটি ভিন্ন পদ্ধতি বেছে নিলেন। ৩ ফেব্রুয়ারি পুনম নিজেই ইনস্টাগ্রামে দুটি ভিডিও দিয়ে জানান, তিনি সম্পূর্ণ সুস্থ এবং ভাল আছেন। ইনস্টাগ্রামে নিয়ে, 'নাশা' অভিনেতা লিখেছেন, "আমি আপনাদের সবার সঙ্গে উল্লেখযোগ্য কিছু শেয়ার করতে বাধ্য বোধ করছি- 'আমি এখানে, বেঁচে আছি। জরায়ুমুখের ক্যান্সারে আমি আক্রান্ত হইনি, দুঃখজনকভাবে, এটি হাজার হাজার নারীর জীবনকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে, কোথাও কোথাও এমনও হচ্ছে যে, যারা এই রোগটি কীভাবে মোকাবেলা করতে হয় সে সম্পর্কেও কিছু জানেন না। এটি অন্য ক্যান্সারের মতো নয়, জরায়ুমুখের ক্যান্সার সম্পূর্ণরূপে প্রতিরোধযোগ্য। HPV ভ্যাকসিন এবং প্রাথমিক সনাক্তকরণ পরীক্ষায় মূল নিহিত। এবার থেকে এই রোগে কেউ যাতে প্রাণ না হারায়, তা নিশ্চিত করার উপায় আমাদের কাছে রয়েছে। আসুন সমালোচনামূলক সচেতনতার মাধ্যমে একে অপরকে ক্ষমতায়ন করি এবং নিশ্চিত করি যে প্রতিটি মহিলার নেওয়া পদক্ষেপগুলি সম্পর্কে অবহিত করা হয়েছে৷" আসলে যেহেতু তিনি একজন অভিনেত্রী, তার যে কোনও সিদ্ধান্ত ভাইরাল হবে সোশ্যাল মিডিয়ায় যে, সেটাই স্বাভাবিক। সেই কারণেই এমন অভিনব প্রয়াস অভিনেত্রীর।

গতকাল থেকেই গোটা সোশ্যালমিডিয়া ব্যস্ত বিখ্যাত মডেল তথা অভিনেত্রী পুনম পাণ্ডের মৃত্যুর খবর নিয়ে, মাত্র ৩২ বছর বয়সেই অভিনেত্রীর মৃত্যুর খবর রীতিমতো নাড়িয়ে দিয়েছে গোটা দেশকে। যদিও বিষয়টি অনেকেই মানতে নারাজ। এই নিয়ে গতকাল থেকেই চারিদিকে শোরগোল। অভিনেত্রীর টিম গতকাল ইনস্টাগ্রামে একটি আচমকা পোস্ট করে বলেন, কার্ভিকাল ক্যান্সারে মারা গিয়েছেন স্বনামধন্য মডেল পুনম পাণ্ডে। যেটি কিনা জরায়ুর ক্যান্সার নামেই পরিচিত। আর পুনম পাণ্ডে ক্যান্সারে আক্রান্ত বা সে কোনদিন অসুস্থ ছিলেন সেটাই কেউ জানতে পারেনি, এমনকী তাঁর দেহরক্ষী রাও জানতেন না তাঁর রোগের কথা। এদিকে গতকাল তাঁর পরিবারের সঙ্গেও কোনও যোগাযোগ করা সম্ভব হয়নি। এরপর থেকেই জল্পনা চূড়ান্ত পর্যায়ে পৌঁছয়। চারিদিক জুড়ে শুধু একটাই প্রশ্ন উঠছিল, পুনম পাণ্ডে আদৌ কী মারা গিয়েছেন? এদিকে এর আগে একাধিক বার বিতর্কে জড়িয়েছেন তিনি। অভিনেত্রী হয়ে তিনি যতটা না সফলতা পেয়েছেন, তার থেকে বেশি জনপ্রিয়তা কুড়িয়েছিল এই বিতর্কগুলি। প্রচারে আসার জন্যে তিনি যে কোনও বিতর্কে জড়াতে দ্বিধা করেননা। তবে তাঁর মৃত্যুর ঘটনা চমকে দেয় গোটা দেশকে। অভিনেত্রীর মৃত্যুর কথাটি শেয়ার করে একটি বিবৃতিতে বলা হয়, "আজ সকালটা আমাদের জন্য একটি কঠিন। আপনাকে জানাতে গভীরভাবে দুঃখিত যে আমরা আমাদের প্রিয় পুনমকে সার্ভিকাল ক্যান্সারে হারিয়েছি। তার সংস্পর্শে আসা প্রতিটি জীবন্ত রূপ বিশুদ্ধ ভালবাসা এবং দয়ার সঙ্গে দেখা হয়েছিল।"

Advertisement
Tags :
Advertisement