OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

টানা ৩ ঘণ্টা পর উঠল উত্তরবঙ্গে রেল অবরোধ

11:37 AM Jan 19, 2024 IST | Srijita Mallick
courtesy: google

নিজস্ব প্রতিনিধিঃ পৃথক কামতাপুর রাজ্যের দাবিতে ১২ ঘণ্টা রেল অবরোধের ডাক দিয়েছে ‘অল কামতাপুর স্টুডেন্টস্‌ ইউনিয়ন (আকসু)’-এর কর্মীরা। এই রেল অবরোধের নাম দেওয়া হয় 'রেল রেকো' অভিযান । শুক্রবার সকাল সাতটা থেকে শুরু হয় এই রেল অবরোধ। বেতগাড়া এবং আলতাগ্রাম স্টেশনের মাঝের লাইনের ওপর চলে এই অবরোধ। এই ঘটনার জেরে ব্যাহত হয় ট্রেন পরিষেবা। জানা গিয়েছে, এই অবরোধে বেতগাড়া ষ্টেশনে আটকে গিয়েছে  নিউ জলপাইগুড়ি-গুয়াহাটি বন্দে ভারত এক্সপ্রেস-সহ অনেকগুলি ট্রেন। যার জেরে দুর্ভোগের শিকার হয়েছেন যাত্রীরা ।

এদিন অবরোধের কারণে পরিস্থিতি সামাল দিতে পথে নামেন পুলিশ। বিক্ষোভকারীদের অভিযোগ কামতাপুরকে আলাদা রাজ্য হিসাবে স্বীকৃতি দিতে হবে। শুধু তাই নয় উত্তরবঙ্গ বঞ্চিত। শুধু তাই নয় কামতাপুর আন্দোলনের নেতা জীবন সিংহ প্রায় এক বছর ধরে কেন্দ্রীয় সরকারের হেফাজতে রয়েছেন। শুধু তাই নয় দীর্ঘদিন ধরে টালমাটাল চলছে শান্তি আলোচনা।  তাই এদিন সকালে আপ-ডাউন দুটি লাইনেই বসে পড়েন বিক্ষোভকারীরা।  তারা জানিয়ে দেন যতক্ষণ পর্যন্ত কোন সুদত্তর পাওয়া যাচ্ছে ততক্ষণ পর্যন্ত এই অবরোধ চলবে।

তবে শেষ পাওয়া খবর অনুসারে অবশেষে তিন ঘণ্টার পর অবশেষে রেল লাইন থেকে উঠেছে অবরোধ। জানা গিয়েছে, আন্দোলনকারীরা তাঁদের বক্তব্য একটি স্বারক লিপিতে লিখে রেলের উচ্চপদস্থ আধিকারিকের কাছে দিয়েছে। ‘অল কামতাপুর স্টুডেন্টস্‌ ইউনিয়ন (আকসু)’ কামতাপুরকে পৃথক রাজ্যের দাবি এবং ভাষা স্বীকৃতি দেওয়ার জন্য ২৮ শে ফেব্রুয়ারি পর্যন্ত সময়সীমা বেঁধে দিয়েছে। পাশাপাশি তারা হুঁশিয়ারি দিয়েছে এই দাবি না পুরণ হলে আবার শুরু হবে আন্দোলন।

Tags :
jalpaiguriRail RokoRail strikeRail Strike in Jalpaiguri
Next Article