For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

লোকসভার অধ্যক্ষ পদে ভোটাভুটি এড়াতে খাড়গেকে আর্জি রাজনাথের

11:41 AM Jun 25, 2024 IST | Srijita Mallick
লোকসভার অধ্যক্ষ পদে ভোটাভুটি এড়াতে খাড়গেকে আর্জি রাজনাথের
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ অষ্টাদশ লোকসভার স্পিকার নির্বাচন। মঙ্গলবার  স্পিকারের পদের জন্য মনোনয়ন জমা ।  এই পরিস্থিতিতে বিরোধীদের সঙ্গে ফোনে কথা বলে স্পিকার পদে ভোটাভুটি এড়ানোর আর্জি জানালেন রাজনাথ সিং। কংগ্রেসের তরফে জানান হয়েছে,  রাজনাথ সিং মল্লিকার্জুন খাড়গকে ফোন করেছেন। আর তখনই সর্বসম্মতিক্রমে স্পিকার নির্বাচন করার আবেদন জানান কেন্দ্রীয় মন্ত্রী।

Advertisement

ফোন করে কংগ্রেস সভাপতিকে রাজনাথ বলেছেন, ‘বিনা প্রতিদ্বন্দ্বিতায় স্পিকার নির্বাচনের ঐতিহ্য বজায় রাখতে হবে। ‘ জানা গিয়েছে, শুধু খাড়গে  নয় বাংলার মুখ্যমন্ত্রী  মমতা বন্দ্যোপাধ্যায়, সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব- সহ ইন্ডিয়া জোটের শীর্ষ নেতৃত্বকে  ফোন করেছেন কেন্দ্রীয় মন্ত্রী। সূত্রের খবর, কংগ্রেসের তরফে স্পিকার প্রার্থী হিসাবে কে সুরেশ নামে মনোনীত করা হয়েছে ।  বর্তমানে  রাজধানীতে জোর জল্পনা, কে হতে চলেছেন আগামী পাঁচ বছরের জন্য লোকসভার স্পিকার?  এই আবহে লোকসভার স্পিকার হিসাবে ফের নজর উঠে এসেছে ওম বিড়লার নাম।

Advertisement

উল্লেখ্য, স্পিকার নির্বাচনের জন্য সরকার ও বিরোধীদের মধ্যে আলোচনার রীতি রয়েছে। কিন্তু ১৮ তম লোকসভা লোকসভা নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি বিজেপি। জোটশরিকদের সংখ্যার উপর ভিত্তি করে ক্ষমতায় ফিরতে হয়েছে।  সেইজন্য অধিবেশনের শুরু থেকে বেশ সাবধানি পদক্ষেপ নিতে হচ্ছে গেরুয়া শিবিরকে। এই পরিস্থিতিতে লোকসভার স্পিকার  পদের জন্য  কোনও ভোটাভুটিতে চাইছে না বিজেপি। তাই কার্যত চাপে পড়েই এবার বিরোধী শিবিরকে স্পিকার পদের জন্য ঐক্যমতে আসার জন্য আহ্বান জানাল কেন্দ্রীয় মন্ত্রী।  

Advertisement
Tags :
Advertisement