For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

গায়ে লাগাতে চান না কাদা, ফেরত দিতে চান ৭০ লক্ষ টাকা, নজরে ঋতুপর্ণা

শোনা যাচ্ছে, ঋতুপর্ণা ED-কে ৭০ লক্ষ টাকা ফেরত দিয়ে দিতে চান। ED সূত্রে তা স্বীকারও করে নেওয়া হয়েছে। রেশন দুর্নীতির ঘটনায় নউজরে ঋতুপর্ণা।
12:37 PM Jul 02, 2024 IST | Koushik Dey Sarkar
গায়ে লাগাতে চান না কাদা  ফেরত দিতে চান ৭০ লক্ষ টাকা  নজরে ঋতুপর্ণা
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: তাঁর গায়ে দুর্নীতির কোনও দাগ নেই। কেউ আঙুল তুলে একটা কথাও বলতে পারবে না কোনওদিন। আর তাই বিতর্কে না গিয়ে ৭০ লক্ষ টাকা ফেরত দিতে চান রেশন দুর্নীতি(Ration Distribution Scam) কাণ্ডে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা Enforcement Directorate বা ED’র জিজ্ঞাসাবাদের মুখোমুখি হওয়া টলি অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত(Rituparna Sengupta)। রেশন দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়া এক অভিযুক্তের সঙ্গে ঋতুপর্ণার আর্থিক লেনদেনের তথ্য তদন্তকারীরা হাতে পেয়েছেন বলে দাবি করেছিলেন ED’র আধিকারিকেরা। সেই সূত্রেই জানা গিয়েছিল, অভিযুক্তের সঙ্গে প্রায় কোটির অঙ্কে আর্থিক লেনদেন হয়েছে একটি সংস্থার, যার প্রোপ্রাইটর হিসাবে নাম রয়েছে অভিনেত্রী ঋতুপর্ণার। সেই লেনদেন সম্পর্কে জানতেই ঋতুপর্ণাকে তলব করে ED। ৫ জুন তাঁকে তলব করা হয়েছিল। যদিও সে দিন ঋতুপর্ণা সিজিওতে হাজিরা দেননি। দিয়েছিলেন পরে বিদেশ থেকে ফিরে। এখন শোনা যাচ্ছে, ঋতুপর্ণা ED-কে ৭০ লক্ষ টাকা ফেরত দিয়ে দিতে চান। 

Advertisement

গত জুন মাসের ১৯ তারিখে কলকাতা(Kolkata) লাগোয়া সল্টলেকের CGO Complex-এ ED’র কার্যালয়ে হাজিরা দিয়েছিলেন ঋতুপর্ণা। ৫ ঘণ্টা পর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দফতর থেকে বার হন তিনি। সেখান থেকে বেরিয়ে অভিনেত্রী দাবি করেছিলেন, রেশন দুর্নীতির সঙ্গে তাঁর কোনও সম্পর্ক নেই। তবে তাঁর কাছে যা নথি চাওয়া হয়েছিল, তা তিনি তদন্তকারীদের হাতে তুলে দিয়ে এসেছেন। এদিন অর্থাৎ ২ জুলাই সামনে এল, তিনি ৭০ লক্ষ টাকা ফেরত দিতে চান। রেশন বণ্টন দুর্নীতি মামলায় ED’র কার্যালয়ে জিজ্ঞাসাবাদের পরই নাকি এটা জানিয়ে দেন ঋতুপর্ণা। এদিন ED’র তরফে সেই ঘটনার কথা স্বীকারও করে নেওয়া হয়েছে। আর এই ঘটনা প্রমাণ করে দিল, টলিউডে ঢুকেছে রেশন দুর্নীতির টাকা।

Advertisement

রেশন দুর্নীতির ঘটনায় আদালতের নির্দেশেই তদন্ত করতে নেমেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা Enforcement Directorate বা ED। সেই সূত্রেই তাঁদের হাতে গ্রেফতার হন ব্যবসায়ী বাকিবুর রহমান। আবার বাকিবুরের বাড়ি থেকে উদ্ধার হওয়া চিরকুট ধরে ED’র আধিকারিকেরা হানা দেন রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের বাড়িতে। পরে গ্রেফতারও হন তিনি। এর পাশাপাশি আরও কয়েকজন এই মামলায় গ্রেফতার হন। সূত্রের দাবি, বাকিবুরের সঙ্গেই ঋতুপর্ণার আর্থিক লেনদেনের ঘটনা জানতে পারেন ED’র আধিকারিকেরা। তবে সেই লেনদেন হয় বাকিবুরের Film Production কোম্পানির সঙ্গে ঋতুপর্ণার সংস্থার। সেই লেনদেনের পরিমাণ ছিল ৭০ লক্ষ টাকা। সেই টাকার এখন ফেরত দিতে চান ঋতুপর্ণা।

Advertisement
Tags :
Advertisement