For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

'গরুর গিলে ফেলা' রোলেক্স ঘড়ি পাওয়া গেল ৫০ বছর পর

04:56 PM Jun 20, 2024 IST | Mainak Das
 গরুর গিলে ফেলা  রোলেক্স ঘড়ি পাওয়া গেল ৫০ বছর পর
Advertisement

নিজস্ব প্রতিনিধি : ৫০ বছর আগে নিজের দামী রোলেক্স ঘড়ি হারিয়ে ফেলেছিলেন ব্রিটেনের কৃষক জেমস স্টিল। ভেবেছিলেন ঘাস খাওয়ার সঙ্গে সঙ্গে গরু হয়ত তাঁর সাধের ঘড়িটি খেয়ে ফেলেছে। ঘড়িটি যে কোনওদিন পাবেন, সেকথা কল্পনাও করেননি তিনি। তবে শেষ পর্যন্ত ক্ষেতের এক প্রান্তে কাদার ভিতর থেকে উদ্ধার হল হারিয়ে যাওয়া রোলেক্স ঘড়ি।

Advertisement

ব্রিটেনের শ্রপশায়ারে ওসওয়েস্ট্রির বাসিন্দা জেমস স্টিল। জেমসের এখন বয়স ৯৫ বছর। সত্তরের দশকের প্রথম দিকে রোলেক্স ঘড়িটি হারিয়ে ফেলেছিলেন এই কৃষক। সম্প্রতি জেমসের জমিতে ধাতুর খোঁজে মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশি চালানো হয়েছিল। তখনই জমি থেকে উদ্ধার হয় দামি ঘড়িটি। দীর্ঘদিন পর কর্দমাক্ত এলাকা থেকে ঘড়িটি উদ্ধার হওয়ায় কিছুটা সবুজাভ হয়ে গিয়েছে সেটি। তবে ঘড়িটি খুব একটা ক্ষতিগ্রস্ত হয়নি। মেটল ডিরেক্টরিস্ট ল্যাম কিং ঘড়িটিকে প্রথমে দেখতে পান ও সেটি জোমসকে ফেরত দেন।

Advertisement

দীর্ঘদিন পর ঘড়িটি ফেরত পাওয়ার পর স্বভাবতই উচ্ছ্বসিত জেমস। সংবাদ সংস্থা বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে জেমস জানিয়েছেন, ঘড়িটিকে যে কোনওদিন পাব, ভাবতেও পারিনি। পুরনো ঘড়িটিকে পেয়ে খুবই ভালো লাগছে। তবে ঘড়িটিতে সারানোর ব্যাপারে এখনই কোনও চিন্তাভাবনা করছেন না জেমস স্টিল।

Advertisement
Tags :
Advertisement